যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্ত - বিবিধ - দৈনিকশিক্ষা

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্ত

দৈনিকশিক্ষা ডেস্ক |

যু্ক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি জানিয়েছেন, পরীক্ষায় তার কোভিড-১৯ পজিটিভ এসেছে, তবে তার করোনাভাইরাস টিকার দুটি ডোজই দেওয়া আছে এবং লক্ষণও ‘অত্যন্ত মৃদু’। জুনে যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নেওয়া জাভিদ জানান, শুক্রবার রাতে ‘একটু অসুস্থবোধ’ করায় র‌্যাপিড টেস্ট করান তিনি আর এর ফল পজিটিভ আসে।

পিসিআর পরীক্ষার ফল না আসা পর্যন্ত স্বেচ্ছা আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছেন তিনি।

নিজের টুইটার ফিডে পোস্ট করা এক ভিডিওতে জাভিদ বলেন, “গত রাতে আমি একটু অসুস্থবোধ করছিলাম, তাই আজ সকালে আমি একটি র‌্যাপিড টেস্ট করাই আর এর ফল পজিটিভ আসে। তাই এখন আমি বাসায় আমার পরিবারের সঙ্গে স্বেচ্ছা আইসোলেশনে আছি। পিসিআর পরীক্ষার ফল না পাওয়া পর্যন্ত এভাবেই থাকবো।

“টিকার দুটি ডোজই আমার নেওয়া ছিল আর এ পর্যন্ত আমার লক্ষণগুলো খুব মৃদু।” 

যারা এখনও টিকা নেননি তাদের ‘যত দ্রুত সম্ভব টিকা নিয়ে নেওয়ার’ পরামর্শ দিয়েছেন তিনি।

জাভিদ আরও বলেছেন, যারা অসুস্থবোধ করছেন বা পজিটিভ কারও সংস্পর্শে এসেছেন তাদের র‌্যাপিড টেস্ট করা উচিত। “প্রত্যেকেই যদি নিজ দায়িত্ব পালন করি, তাহলে শুধু নিজেকেই রক্ষা করা হবে না, নিজের ভালোবাসার মানুষদেরও রক্ষা করা হবে,” বলেছেন এ স্বাস্থ্যমন্ত্রী।

মধ্য জানুয়ারি পর শুক্রবার প্রথমবারের মতো যুক্তরাজ্যে ৫০ হাজারেরও বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে বলে বিবিসি জানিয়েছে। 

আগের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের পদত্যাগের পর গত জুনে যুক্তরাজ্যের নতুন স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পান সাজিদ জাভিদ।করোনার স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের বিধিনিষেধ ভেঙে সহকারীকে চুমু খাওয়ার জেরে পদত্যাগ করেছিলেন ম্যাট হ্যানকক।

বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না - dainik shiksha কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন - dainik shiksha ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - dainik shiksha কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন - dainik shiksha কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম - dainik shiksha বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির please click here to view dainikshiksha website