যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় শিক্ষার্থীসহ নিহত ৩ - বিবিধ - দৈনিকশিক্ষা

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় শিক্ষার্থীসহ নিহত ৩

দৈনিকশিক্ষা ডেস্ক |

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ অন্তত তিনজন নিহত হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে আরও চার নারী। স্থানীয় সময় শনিবার চার ঘণ্টাব্যাপী শিকাগো শহরের বিভিন্ন স্থানে এ হামলার ঘটনা ঘটে। পরে পুলিশের সঙ্গে গুলি বিনিময়ে বন্দুকধারী জেসন নাইটেঙ্গল (৩২) নিহত হয়।

পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে একজন শিকাগো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছে। অপর দুইজনের মধ্যে একজন ২০ বছর বয়সী তরুণ এবং অপরজন একটি ভবনের নিরাপত্তাকর্মী। আর আহত হওয়া চার নারীদের মধ্যে সবার অবস্থাই আশঙ্কাজনক।

শিকাগোর পুলিশ সুপার ডেভিড ব্রাউন এ তথ্য জানিয়েছেন। তবে হতাহতদের পরিচয় জানাননি তিনি। আর কি কারণে এই হামলা ঘটেছে তাও জানাতে পারেনি পুলিশ। তবে হামলাকারী মানসিক ভারসাম্যহীন হয়ে থাকতে পারেন বলে জানিয়েছে তারা। এ ঘটনায় তদন্ত শুরু করেছে শিকাগো পুলিশ।

ব্রাউন বলেন, শনিবার শহরের দক্ষিণ দিকে হাইডি পার্ক সংলগ্ন এলাকায় শিকাগো বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করে নাইটেঙ্গল। এরপর পাশের একটি বহুতল ভবনে ঢুকে একজন নিরাপত্তাকর্মী এবং বৃদ্ধাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়। বৃদ্ধাও হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

পরে পাশের একটি দোকানে গিয়ে ২০ বছর বয়সী এক যুবককে গুলি করে হত্যা করে নাইটেঙ্গল। দোকানে থাকা ৮১ বছর বয়সী এক বৃদ্ধার মাথায়ও গুলি করেন তিনি। পরে দোকান থেকে বের হয়ে ১৫ বছর বয়সী কিশোরীকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে হামলাকারী। তার অবস্থাও আশঙ্কাজনক।

অনুদানের টাকা পেতে শিক্ষক-শিক্ষার্থীদের অনলাইন আবেদন শুরু ১ ফেব্রুয়ারি - dainik shiksha অনুদানের টাকা পেতে শিক্ষক-শিক্ষার্থীদের অনলাইন আবেদন শুরু ১ ফেব্রুয়ারি উপবৃ্ত্তি পেতে প্রাথমিক শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন বাধ্যতামূলক - dainik shiksha উপবৃ্ত্তি পেতে প্রাথমিক শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন বাধ্যতামূলক করোনায় শিক্ষা কার্যক্রম চলমান রাখতে আলোচনায় বসছেন দুই মন্ত্রণালয়ের কর্তারা - dainik shiksha করোনায় শিক্ষা কার্যক্রম চলমান রাখতে আলোচনায় বসছেন দুই মন্ত্রণালয়ের কর্তারা পিকে হালদার কাণ্ডে এন আই খানের নাম ভুলভাবে যুক্ত হওয়ায় বাংলাদেশ ব্যাংকের আবেদন - dainik shiksha পিকে হালদার কাণ্ডে এন আই খানের নাম ভুলভাবে যুক্ত হওয়ায় বাংলাদেশ ব্যাংকের আবেদন শিক্ষার্থী বাড়ানোর প্রস্তাব রেখে এমপিওর নীতিমালা চূড়ান্ত - dainik shiksha শিক্ষার্থী বাড়ানোর প্রস্তাব রেখে এমপিওর নীতিমালা চূড়ান্ত স্কুল খোলার পক্ষে ৭৫ শতাংশ শিক্ষার্থী - dainik shiksha স্কুল খোলার পক্ষে ৭৫ শতাংশ শিক্ষার্থী অনলাইন ক্লাসে অংশ নেয়নি ৬৯ শতাংশ শিক্ষার্থী - dainik shiksha অনলাইন ক্লাসে অংশ নেয়নি ৬৯ শতাংশ শিক্ষার্থী ফেব্রুয়ারি থেকে অনলাইনে শিক্ষকদের বদলি শুরুর পরিকল্পনা - dainik shiksha ফেব্রুয়ারি থেকে অনলাইনে শিক্ষকদের বদলি শুরুর পরিকল্পনা পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল সংসদে উত্থাপিত - dainik shiksha পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল সংসদে উত্থাপিত তিন বিভাগে ৭৬ শিক্ষার্থী, শিক্ষক ৬৭ : জটিল পরিস্থিতি - dainik shiksha তিন বিভাগে ৭৬ শিক্ষার্থী, শিক্ষক ৬৭ : জটিল পরিস্থিতি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় ন্যূনতম ফি নেয়ার সিদ্ধান্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় ন্যূনতম ফি নেয়ার সিদ্ধান্ত please click here to view dainikshiksha website