রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন - কলেজ - দৈনিকশিক্ষা

রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহী কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের উদ্বোধন করা হয়েছে। এটি দেশের দ্বিতীয় বৃহত্তম ম্যুরাল বলে দাবি করেছে কলেজ কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে আনুষ্ঠানিকভাবে ম্যুরালটির উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।    

জানা গেছে, রাজশাহী কলেজে উদ্বোধন করা বঙ্গবন্ধুর এই ম্যুরালটির দৈর্ঘ্য ২৫ ফুট এবং প্রস্থ ২২ ফুট। এই ম্যুরালটি নির্মাণে ব্যয় হয়েছে ১০ লাখ ২০ হাজার টাকা। আর নির্মাণ কাজ শেষ করতে সময় লেগেছে এক মাস।

অনুষ্ঠানে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, আজ রাজশাহী কলেজে দেশের দ্বিতীয় বৃহত্তম ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। কিন্তু সেদিন আর বেশি দূরে নেই, যেদিন রাজশাহীতেই বঙ্গবন্ধুর সর্বোচ্চ ম্যুরাল হবে। এরইমধ্যে সর্বোচ্চ ওই ম্যুরালটির নির্মাণ কাজের ফলক উন্মোচন করা হয়েছে। যথা সময়েই এই নির্মাণ কাজ শেষ হবে। 

বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ মুহা. হবিবুর রহমান। 

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মকবুল হোসেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী ও শফিকুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন, জাসদের মহানগর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল-মাসুদ শিবলীসহ আরও অনেকে।

প্রসঙ্গত, রাজশাহীতেই নির্মিত হতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। এটি হবে বাংলাদেশের মধ্যে বঙ্গবন্ধুর সর্বোচ্চ ম্যুরাল। নির্মাণকারী প্রতিষ্ঠান রাসিক এমনটাই দাবি করেছে। গত ১৪ সেপ্টেম্বর মেয়র খায়রুজ্জামান লিটন মহানগরের সিঅ্যান্ডবি মোড়ে আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচনের মাধ্যমে ম্যুরাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেুন।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু - dainik shiksha জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website