রাজশাহী শিক্ষা বোর্ডে পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের মতবিনিময় - দৈনিকশিক্ষা

রাজশাহী শিক্ষা বোর্ডে পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের মতবিনিময়

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

রাজশাহীর কারা প্রশিক্ষণ কেন্দ্র অডিটোরিয়ামে সোমবার সকালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলমের সভাপতিত্বে ২০২৪ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

আরো উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক ও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মো. এনামুল হক, বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক, সিনিয়র সিষ্টেম এনালিষ্ট মোহাম্মদ শফিকুল ইসলাম, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) মোছা. সেলিনা পারভীনসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং রাজশাহী শিক্ষা বোর্ডের আওতাধীন আটটি জেলার ২০৩টি কেন্দ্র থেকে আগত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ। 

সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম। তিনি সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা গ্রহণের জন্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণের প্রতি আহবান জানান। 

তিনি বলেন, কোনো কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা পরীক্ষা সংক্রান্ত বিষয়ে অবৈধ কোনো কার্যকলাপের জড়িত থাকলে বোর্ড কর্তৃক বিধি মোতাবেক আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণকে শিক্ষা বোর্ড, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ তাঁর কেন্দ্রের আওতাধীন সকল মহাবিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ ও সমন্বয় সাধন করে সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা গ্রহণের প্রতি গুরুত্বারোপ করেন। এছাড়া জনপ্রতিনিধি, প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী এবং সকল শিক্ষক ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন। 

মতবিনিময় সভার প্রধান অতিথি বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর উচ্চ মাধ্যমিক পরীক্ষার নানা দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে গ্রহণের জন্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণের প্রতি আহবান জানান। 

উল্লেখ্য, ২০২৪ খ্রিষ্টাব্দের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় ৭৪১টি কলেজের ৭২,২৪৬ জন ছাত্র এবং ৬৫,৯১১ জন ছাত্রী মোট ১ লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী ২০৩টি পরীক্ষা কেন্দ্রে অংশগ্রহণ করবেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.023761987686157