রাজশাহী শিক্ষা বোর্ডে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন - বিবিধ - দৈনিকশিক্ষা

রাজশাহী শিক্ষা বোর্ডে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

রাজশাহী প্রতিনিধি |

আজ ১৭ মার্চ (শুক্রবার) মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ১০৩তম জন্মবার্ষিকী। যথাযথ মর্যাদায় রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে দিবসটি উদযাপিত হয়েছে। 

শুক্রবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন ও সম্মান প্রদর্শনের মধ্য দিয়ে দিবস উদযাপন করা হয়। 

সকাল নয়টায় বোর্ড চত্বরে মুজিব শতবর্ষ স্মারক ম্যুরালে বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মো. হাবিবুর রহমান আনুষ্ঠানিকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর রাজশাহী শিক্ষা বোর্ডের কর্মচারী ইউনিয়নের নেতারা চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে মুজিব শতবর্ষ স্মারক ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। ভাষা আন্দোলন, স্বাধিকার, স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধে ও ১৫ আগস্টের সব শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সকাল সাড়ে ৯ টায় শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুণর্বাসন কেন্দ্রের সোনামনিরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং সকাল সাড়ে ১০ টায় উপস্থিত শিশু কিশোরদের সঙ্গে নিয়ে আনন্দঘন পরিবেশে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর কেক কাটা হয়। সকাল ১১ টায় চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন। এই আলোচনা সভায় সভাপতি ছাড়া অপর সব বক্তা ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু-কিশোর। আলোচনা সভায় বক্তব্য রাখেন নাটোরের নববিধান বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী তারমিহিম কবীর জ্যোতি, রাজশাহী ক্যাডেট কলেজের ছাত্র আল আমিন, রাজশাহী নিউ গভ: ডিগ্রী কলেজের ছাত্রী মেফতাহুন মেহরিন ও চাপাইনবাবগঞ্জের রহনপুর রাবেয়া বালিকা উচ্চ বিদ্যাালয় ছাত্রী রাইসা। 

সমাপনী বক্তব্যে চেয়ারম্যান অধ্যাপক মো. হাবিবুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধুকে নির্যাতিত নিপীড়িত পরাধীন বাঙালি জাতির শৃঙ্খল ‘মুক্তির দূত’ হিসাবে আখ্যায়িত করেন। স্বপ্ন পূরণে নিজ নিজ অবস্থানে থেকে প্রত্যেককে তাদের ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করে রাজশাহী শিক্ষা বোর্ডকে একটি আদর্শ সেবাধর্মী প্রতিষ্ঠানে রূপান্তরের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুকে প্রকৃতপক্ষে সম্মান ও শ্রদ্ধা জানানো সম্ভব বলে মন্তব্য করেন। 

পরে তিনি বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অনুষ্ঠিত শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে উপহার বিতরণ করেন। বাদ আছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে বোর্ড মসজিদে দোয়া ও মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

সব বিশ্ববিদ্যালয়ে এক পরীক্ষায় ভর্তি, গঠন হচ্ছে এনটিএ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয়ে এক পরীক্ষায় ভর্তি, গঠন হচ্ছে এনটিএ ঈদের আগে শতভাগ উৎসব ভাতা চায় মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন - dainik shiksha ঈদের আগে শতভাগ উৎসব ভাতা চায় মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন মোদির শিক্ষাগত যোগ্যতা জানতে চাওয়ায় কেজরিওয়ালকে জরিমানা - dainik shiksha মোদির শিক্ষাগত যোগ্যতা জানতে চাওয়ায় কেজরিওয়ালকে জরিমানা প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে শিক্ষক নিয়োগ, গ্রেফতার ১ - dainik shiksha প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে শিক্ষক নিয়োগ, গ্রেফতার ১ রাজধানীতে কাভার্ডভ্যান চাপায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত - dainik shiksha রাজধানীতে কাভার্ডভ্যান চাপায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের মামলা করলেন স্কুলছাত্রী - dainik shiksha শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের মামলা করলেন স্কুলছাত্রী রিকশাচালক থেকে যেভাবে প্রভাষক হলেন মমিনুর - dainik shiksha রিকশাচালক থেকে যেভাবে প্রভাষক হলেন মমিনুর দেশকে এগিয়ে নিতে কারিগরি শিক্ষার প্রসার ঘটাতে হবে : আমু - dainik shiksha দেশকে এগিয়ে নিতে কারিগরি শিক্ষার প্রসার ঘটাতে হবে : আমু please click here to view dainikshiksha website Execution time: 0.0038521289825439