রাবিতে শিক্ষক-ছাত্রলীগ হাতাহাতি - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

রাবিতে শিক্ষক-ছাত্রলীগ হাতাহাতি

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক এবং ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে হাতাহাতি হয়েছে। মঙ্গলবার (৪ মে) দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে এই হাতাহাতি হয়। শিক্ষকরা সিন্ডিকেট সভা প্রতিহতের ঘোষণা দিলে দু’পক্ষের উত্তেজনার মধ্যেই সিন্ডিকেট সভা স্থগিত করা হয়।

ছবি : সংগৃহীত

মঙ্গলবার (৪ মে) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট সভা ছিলো। উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষকদের দাবি, বর্তমান উপাচার্যের দায়িত্ব থাকার সময়ে ৬ মের আগে গুরুত্বপূর্ণ কোনো প্রশাসনিক কাজ করতে পারবে না। আজ সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে এই উত্তেজনা আরও বেশি ছড়ায়।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিরোধী আন্দোরনরত শিক্ষকরা দুপুরে বিশ্ববিদ্যালয মূলফটকের সামনে অবস্থান নিলে সেখানে ছাত্রলীগ নেতা-কর্মীরা তাদেরকে বাঁধা দেয়। তখনই দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

আন্দোলনরত শিক্ষকরা জানিয়েছেন, উপাচার্যের জামাতা যিনি বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষক, সে গতকাল প্রশাসনিক ভবনের তালা ভেঙে গুরুত্বপূর্ণ কিছু নথিপত্র সেখান থেকে নিয়ে গেছেন। সেগুলোর মধ্যে নিয়োগ সংক্রান্ত কয়েকটি নথি আছে বলেও তারা অভিযোগ করেছেন।

সর্বশেষ শিক্ষকরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করছিলেন এবং ছাত্রলীগ নেতা-কর্মীরা উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান করছিলেন।

জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বলেন, ৬মের আগে নিয়োগ নিষিদ্ধ করা অযৌক্তিক। নিয়োগ বন্ধ করা কোনো সঠিক সমাধান নয়।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

গত বেশ কয়েকমাস ধরেই ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিভিন্ন চাকরিতে নিয়োগ দেয়ার জন্য আন্দোলন করছিলো। বিশ্ববিদ্যালয় ফটক এবং প্রশাসনিক ভবনে তালা দিয়ে অবরুদ্ধ করে রাখার মতো ঘটনাও ঘটেছে।

অন্যদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের বিভিন্ন দূর্নীতির তথ্য তুলে ধরে শিক্ষকদের একটা অংশ প্রতিবাদ কর্মসূচি চালিয়ে আসছিলো। সংবাদ সম্মেলন করে তারা লিখিত আকারে উপাচার্যের বিভিন্ন দুর্নীতি এবং অর্থ আত্মসাতের তথ্য তুলে ধরেছিলো। উপাচার্য ড. এম আব্দুস সোবহান দ্বিতীয় মেয়াদে উপাচার্যের দায়িত্ব পালন করছিলেন। আগামী ৬ মে (বৃহস্পতিবার) তার দ্বিতীয় মেয়াদ পূর্ণ হবে। উপাচার্যের দায়িত্ব শেষ হবার ২দিন আগে বিশ্ববিদ্যালয়ে এই হাতাহাতির ঘটনা ঘটলো।

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের - dainik shiksha ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা - dainik shiksha পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে - dainik shiksha সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি - dainik shiksha শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার - dainik shiksha চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website