রাবির চারুকলা অনলাইনে বৈশাখ উদযাপন করবে - দৈনিকশিক্ষা

রাবির চারুকলা অনলাইনে বৈশাখ উদযাপন করবে

রাজশাহী প্রতিনিধি |

বাঙালি জাতির অন্যতম উৎসব ‘পহেলা বৈশাখ’। কিন্তু এ বছর দেশে করোনা ভাইরাসের কারণে সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করেছে সরকার।

তবে থেমে নেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ। বাঙালি জাতির অন্যতম এ উৎসবের ঐতিহ্য ধরে রাখতে দেশে প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ডিজিটাল পহেলা বৈশাখ। তারা অনুষ্ঠানের নাম রেখেছেন ‘ই-বৈশাখ ১৪২৭’। মঙ্গলবার দিনব্যাপী উদযাপিত হবে এ অনুষ্ঠানটি।

আয়োজক সূত্রে জানা গেছে, অনুষ্ঠানমালায় নাচ, গান, আবৃত্তি, করোনা সচেতনতামূলক ফ্যাশন শো এবং বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে বাংলাদেশের সর্বপ্রথম ডিসট্যান্স ড্রামা ‘কমলাকান্তের জবানবন্দি’ এবং ‘অবাক জলপান’। এছাড়াও রাবির চারুকলা শিক্ষার্থীদের বিভিন্ন শিল্পকর্মের ছবি নিয়ে একটি ‘অনলাইন শিল্প প্রদর্শনী’ অনুষ্ঠিত হবে।

এছাড়া ই-বৈশাখের একটি অন্যতম লক্ষ্য হচ্ছে অনুষ্ঠানের মধ্য দিয়ে করোনাকালীন সংকটে সমাজের হতদরিদ্র, অসহায় এবং নিম্ন মধ্যবিত্ত মানুষদের মাঝে বিরাজমান খাদ্য ও স্বাস্থ্য উপকরণ সংকটে তাদের পাশে দাঁড়ানো।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0045619010925293