রাবির ‘সি’ ইউনিটে পাস নম্বর তুলতে পারেনি ৫৫ শতাংশ পরীক্ষার্থী - ভর্তি - দৈনিকশিক্ষা

রাবির ‘সি’ ইউনিটে পাস নম্বর তুলতে পারেনি ৫৫ শতাংশ পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে  স্নাতক প্রথম বর্ষের বিজ্ঞান ও কৃষি অনুষদভুক্ত 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষায় ফেল করেছে ৫৫ দশমিক ৩৯ শতাংশ ভর্তিচ্ছু। এ পরীক্ষায় পাসের হার ৪৪ দশমিক ৬১ শতাংশ। পাস নম্বর পেতে  ১০০ নম্বরে পেতে হবে ৪০ নম্বর।  

রোববার (১০ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের কাছে ফলাফল হস্তান্তর কালে এসব তথ্য পাওয়া যায়।

প্রকাশিত ফলাফল অনুসারে, বিজ্ঞান ও কৃষি অনুষদভুক্ত 'সি' ইউনিটের মোট তিনটি গ্রুপে ৩৩ হাজার ৫৪৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ১৫ হাজার ২৮৪ জন। অপরদিকে উত্তীর্ণ হতে পারেনি ১৮ হাজার ২৫৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

উল্লেখ্য, গত ৪ অক্টোবর 'সি' ইউনিটের (গ্রুপ-১) ভর্তি পরীক্ষায় ১০ হাজার ৫৬৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ৪ হাজার ৬৭৫ জন। যার মধ্যে ফেল করেছে ৫ হাজার ৭৭৪ জন ভর্তিচ্ছু। পরীক্ষা খাতা বাতিল হয়েছে ১১৫টি।

এই গ্রুপের সর্বোচ্চ নম্বর ৮৩.৬০। গ্রুপ-২ এ অংশ নেয় মোট ১০ হাজার ৬৫৮জন ভর্তিচ্ছুর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩ হাজার ৯৮৯ জন এবং ফেল করেছে ৬ হাজার ৬৬৯ জন। পরীক্ষা খাতা বাতিল হয়েছে ১২৪ টি। সর্বোচ্চ নম্বর ৯৪ দশমিক  ২০।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।

বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

please click here to view dainikshiksha website