রাবি ভর্তি : নির্ধারিত সময়ে সাবজেক্ট চয়েস না দিলে প্রার্থীতা বাতিল - ভর্তি - দৈনিকশিক্ষা

রাবি ভর্তি : নির্ধারিত সময়ে সাবজেক্ট চয়েস না দিলে প্রার্থীতা বাতিল

নিজস্ব প্রতিবেদক |

নির্ধারিত সময়ের মধ্যে সাবজেক্ট চয়েস না দিলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের বিভাগের প্রার্থীতা বাতিল হয়ে যাবে। রোববার (১০ অক্টোবর) ‘সি’ ইউনিটের প্রকাশিত ফলাফলের দেয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তীর্ণ ভর্তিচ্ছুদের আগামী ১৩ থেকে ১৮ অক্টোবরের মধ্যে অনলাইনে বিভাগ পছন্দক্রম পূরণ করতে হবে। পছন্দক্রম প্রদানের পর কোনো নির্দিষ্ট বিভাগে ভর্তির জন্য নির্বাচিত হলে অবশ্যই সেই বিভাগে ভর্তি হতে হবে, অন্যথায় ঐ ইউনিটে তার প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে। তাছাড়া অনলাইনে পছন্দক্রম পূরণে কারিগরী সমস্যার জন্য ০১৭০৩৮৯৯৯৭৩ নম্বরের হেল্প লাইনে যোগাযোগ করার কথা বলা হয়েছে।

এছাড়া আগামী ২৩ অক্টোবর বিকেলে পছন্দক্রম পূরণকারী ভর্তিচ্ছুদের মধ্যে মেধাক্রমানুরে প্রথম নির্বাচন তালিকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে প্রকাশিত হবে। ২৫ থেকে ২৭ অক্টোবরের মধ্যে নির্বাচিতদের অবশ্যই ভর্তি হতে হবে। শুন্য আসনের জন্য অপেক্ষমান তালিকা থেকে মেধা ও পছন্দক্রম অনুসারে ভর্তির জন্য নির্বাচন করা হবে। এজন্য সম্ভাব্য সময়সূচি যথাসময়ে প্রকাশিত হবে।

প্রসঙ্গত, গত ৪ অক্টোবর সি ইউনিটে তিন শিফটে মোট নিবন্ধিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৪ হাজার ১৮৮ জন হলেও উপস্থিত ছিল ৩৩ হাজার ৪৪৭ জন ভর্তিচ্ছু। যেখানে অনুপস্থিত ছিল ১০ হাজার ৭৪১ জন। ফলে অনুপস্থিতির হার ২৪.৩৩ শতাংশ।  

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল    SUBSCRIBE    করতে ক্লিক করুন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

please click here to view dainikshiksha website