রাবি ভর্তি পরীক্ষা: ‘এ’ ইউনিটের ব্যবহারিক ও লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা - দৈনিকশিক্ষা

রাবি ভর্তি পরীক্ষা: ‘এ’ ইউনিটের ব্যবহারিক ও লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা

দৈনিক শিক্ষাডটকম, রাবি |

দৈনিক শিক্ষাডটকম, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তিতে চারুকলা অনুষদ, সংগীত বিভাগ ও নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা এবং ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে সূচি।  

বিজ্ঞপ্তিতে আলাদাভাবে সময়সূচি প্রকাশ করে এ ইউনিটভুক্ত চারুকলা অনুষদ, সংগীত বিভাগ ও নাট্যকলা বিভাগের ব্যবহারিক এবং ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের বিভিন্ন নির্দেশ পালন করতে বলা হয়েছে।

সংগীত বিভাগ ও নাট্যকলা বিভাগ

সংগীত বিভাগ ও নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা আগামী ১৮, ১৯, ২০ এপ্রিল বিভাগের ঘোষিত সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের পরীক্ষার দিন ৬ মার্চ অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্রের কপি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

ইংরেজি বিভাগ

ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা ১৭ এপ্রিল সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ড. মুহম্মদ শহীদুল্লাহ্ একাডেমিক ভবনে অনুষ্ঠিত হবে। নির্বাচিত আবেদনকারীদের ৬ মার্চ অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্রের কপি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

চারুকলা অনুষদ

চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষা আগামী ১৭ এপ্রিল দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী একাডেমিক ভবনে অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিন আবেদনকারীদের ৬ মার্চ অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্রের কপি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ব্যবহারিক পরীক্ষার জন্য কোয়াটার শিট বোর্ড, বোর্ড ক্লিপ (কমপক্ষে দুটি), পেনসিল ও ইরেজার সঙ্গে নিয়ে আসতে হবে। অঙ্কনের ক্ষেত্রে শুধু পেনসিল ও ইরেজার ব্যবহার করা যাবে।

চারুকলা অনুষদ, সংগীত বিভাগ ও নাট্যকলা বিভাগে ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত যাঁরা অনলাইনে নির্ধারিত ফরমে আবেদন করেছেন, কেবল তাঁরাই ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। ইংরেজি বিভাগে শুধু লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত আবেদনকারীরা অংশগ্রহণ করতে পারবেন।

ভালো শিক্ষার্থী হলেই হবে না, আদর্শবান মানুষ হতে হবে: ভূমিমন্ত্রী - dainik shiksha ভালো শিক্ষার্থী হলেই হবে না, আদর্শবান মানুষ হতে হবে: ভূমিমন্ত্রী পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ: ঢাবি ভিসি - dainik shiksha পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ: ঢাবি ভিসি দুই শতাধিক মাদরাসাছাত্রের শিক্ষা উপকরণ পুড়ে ছাই - dainik shiksha দুই শতাধিক মাদরাসাছাত্রের শিক্ষা উপকরণ পুড়ে ছাই অকর্ম প্রজন্ম গড়ে ক্লান্ত জাতীয় বিশ্ববিদ্যালয় এবার পরিত্যক্ত হচ্ছে - dainik shiksha অকর্ম প্রজন্ম গড়ে ক্লান্ত জাতীয় বিশ্ববিদ্যালয় এবার পরিত্যক্ত হচ্ছে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.023491144180298