রাষ্ট্রপতির হাত থেকেই দাদাসাহেব ফালকে পুরস্কার নিলেন অমিতাভ - দৈনিকশিক্ষা

রাষ্ট্রপতির হাত থেকেই দাদাসাহেব ফালকে পুরস্কার নিলেন অমিতাভ

দৈনিকশিক্ষা ডেস্ক |

অবশেষে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার গ্রহণ করলেন অমিতাভ বচ্চন। ২৩ ডিসেম্বর জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানের সময় অসুস্থ থাকায় সেদিন পুরস্কার নিতে পারেননি তিনি। রোববার (২৯ ডিসেম্বর) রাষ্ট্রপতি ভবনে গিয়ে প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দের হাত থেকেই এই সর্বোচ্চ সম্মানজনক অ্যাওয়ার্ড গ্রহণ করেন ‘বিগ বি’। 

ভারতীয় চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদান রাখায় অমিতাভ বচ্চনকে এই সর্বোচ্চ সম্মাননা প্রদান করা হলো। এই অ্যাওয়ার্ডে একটি সোনার পদ্মফুল ও নগদ ১০ লাখ রুপি পুরস্কার দেওয়া হয়। পুরস্কার গ্রহণের সময় অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন ও ছেলে অভিষেক বচ্চন সঙ্গে ছিলেন।

গত সোমবার (২৩ ডিসেম্বর) দিল্লির বিজ্ঞান ভবনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ভারতের উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভেদকর। তবে সেদিন শারীরিক অসুস্থতার জন্য উপস্থিত হতে পারেননি দাদাসাহেব ফালকে পুরস্কারের জন্য মনোনীত বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চন। এক টুইট বার্তায় তিনি জানান, আমি জ্বরে আক্রান্ত। কোথাও ভ্রমণের অনুমতি নেই। তাই দিল্লিতে আয়োজিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারের অনুষ্ঠানে অংশ নিতে পারছি না। আমার দুর্ভাগ্য। দুঃখ প্রকাশ করছি। 

১৯৬৯ থেকে দাদাসাহেব ফালকে পুরস্কার দিচ্ছে ভারত সরকার। সত্যজিৎ রায়, রাজ কাপুর, গুলজার, বিনোদ খান্নার মতো কিংবদন্তিরা এ সম্মাননা পেয়েছেন। এই তালিকায় সবশেষ সংযোজন হলেন অমিতাভ বচ্চন। 

৭৭ বছর বয়সী অভিনেতা অমিতাভ বচ্চনের দীর্ঘ ও বর্ণিল ক্যারিয়ারে ইতোপূর্বে চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন। এই সিনেমাগুলো ছিল ‘অগ্নিপথ’, ‘ব্ল্যাক’, ‘পা’ ও ‘পিকু’। 

২০১৯ সালে অমিতাভ অভিনয় করেছেন সাসপেন্স-থ্রিলার ‘বদলা’ সিনেমায়। আগামী বছরে বেশ কয়েকটি সিনেমায় দেখা যাবে তাকে। এর মধ্যে রয়েছে ‘গুলাবো সিতাবো’, ‘ব্রহ্মাস্ত্র’, ‘চেহরে’ ও ‘ঝুন্ড’। 

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0033400058746338