রাস্তায় ঘুরতে দেখলে শিক্ষার্থীদের বাড়িতে পাঠানোর নির্দেশ পুলিশকে - কলেজ - দৈনিকশিক্ষা

রাস্তায় ঘুরতে দেখলে শিক্ষার্থীদের বাড়িতে পাঠানোর নির্দেশ পুলিশকে

নিজস্ব প্রতিবেদক |

রাস্তায় ঘুরতে দেখলেই শিক্ষার্থীদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। পাশাপাশি সন্তানদের বাড়িতে অবস্থান নিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। সব জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে এ বিষয়ে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ৩১ মার্চ পর্যন্ত স্কুল-কলেজ, মাদরাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করলেও শিক্ষার্থীরা অনেকেই এ ছুটিকে সাধারণ ছুটি হিসেবে গণ্য করছে। তাই রাস্তায় ঘুরতে দেখলেই শিক্ষার্থীদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। পাশাপাশি সন্তানদের বাড়িতে অবস্থান নিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। আজ বুধবার (১৮ মার্চ) শিক্ষা মন্ত্রণালয় থেকে সব জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে এ বিষয়ে নির্দেশ দিয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা।

মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ৩১ মার্চ পর্যন্ত স্কুল-কলেজ, মাদরাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু শিক্ষার্থীরা অনেকেই এ ছুটিকে সাধারণ ছুটি হিসেবে গণ্য করছে। 

১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা আদেশে, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ৩১ মার্চ পর্যন্ত স্কুল-কলেজ, মাদরাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়। একইসাথে শিক্ষার্থীদের ঘরে থেকে লেখাপড়া চালিয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়। 

কিন্তু সে নির্দেশনা মানছে না অনেকেই। অনেক শিক্ষার্থী ও অভিভাবক এ ছুটিকে সাধারণ ছুটি হিসেবে গণ্য করে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। এমনকি অনেকে কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণেও যাচ্ছেন স্বপরিবারে। একই আদেশে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হলেও কিছু কোচিং সেন্টার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ফলে শিক্ষার্থীদের ও সারাদেশে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে। 

অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী - dainik shiksha অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী - dainik shiksha শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু - dainik shiksha এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ - dainik shiksha অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ - dainik shiksha করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ please click here to view dainikshiksha website