রাস্তা মেরামতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রম - দৈনিকশিক্ষা

রাস্তা মেরামতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রম

নিজস্ব প্রতিবেদক |

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের মরিচ পুর গ্রামের স্টুডেন্টস এন্ড সোস্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশন নামের একটি সেচ্ছাসেবী সংগঠন। সেখানকার এক দল শিক্ষার্থী স্বেচ্ছাশ্রমে প্রায় দেড় কিলোমিটার গ্রামীন কাঁচা রাস্তা মেরামত করেছেন।

শুক্রবার (২৬ জুন) তারা সকাল থেকে রাস্তা মেরামতে কাজ শুরু করেন। এসময় চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজম্যান্ট ডিপার্টমেন্টের শিক্ষার্থী নাহিদ জামান সিদ্দিকী সংগঠনের পক্ষে বলেন, কেন্দুয়া-আঠারবাড়ী পাকা সড়ক হতে কালিয়ান ও গৈছাশিয়ার শামুকজানি নদীর সেতু পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তা। যেটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় সংগঠনের পক্ষ থেকে রাস্তাটি মেরামত করা হচ্ছে।

তিনি আরও বলেন, ওই রাস্তা দিয়ে প্রায় ১০ টি গ্রামের মানুষ চলাচল করেন। এছাড়াও রাস্তার পাশে ছোট বড় মৎস্য খামার রয়েছে। এসব মৎস্য খামার থেকে প্রতি বছর কয়েক কোটি টাকার মাছ বাণিজ্যিক ভাবে উৎপাদন করা হয়। মাছগুলো দেশের বিভিন্ন প্রান্তে পাঠাতে রাস্তা দিয়ে ভারী ও হাল্কা যানবাহন চলাচল করে। তাই বর্ষা মৌসুমে এই রাস্তায় চলাচল অনুপোযোগী হয়ে ওঠে। যে কারনে নিজেরা চলাচল করতে এবং সাধারণ মানুষ ভালোভাবে চলাচল করতেই সংগঠনের উদ্যোগে রাস্তাটি মেরামত  করা হচ্ছে।

এছাড়াও স্টুডেন্টস এন্ড সোস্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশন নামের সেচ্ছাসেবী সংগঠনের সদস্য রকিবুল ইসলাম বলেন, ২০১৫ সালে ১১ জন সদস্য নিয়ে সংগঠনের যাত্রা শুরু হয়। ইতোমধ্য  সংগঠনের পক্ষ থেকে সাধ্য অনুযায়ী এলাকার অসুস্থ, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো হয়েছে।

সংগঠনের পক্ষ সারোয়ার জাহান তুহিন বলেন, করোনাভাইরাস মোকাবেলায় জনসচেতনা মূলক লিফলেট,মাক্স বিতরণসহ এলাকার অসহায় কর্মহীন মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণসহ হাজারো মানুষে পাশে তারা দাঁড়িয়েছেন। তিনি আরও বলেন, 'করোনাভাইরাসের কারনে আমাদের বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আমরা বর্তমানে গ্রামের বাড়িতে অবস্থান করছি। তাই সকলে মিলে এলাকাবাসীর পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।'

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0066280364990234