রোডসের বিদায়ের কারণ জানালেন বিসিবি সভাপতি - Dainikshiksha

রোডসের বিদায়ের কারণ জানালেন বিসিবি সভাপতি

দৈনিকশিক্ষা ডেস্ক |

বাংলাদেশ জাতীয় দলের সদ্য সাবেক কোচ স্টিভ রোডসের বিদায় নিয়ে মুখ খুললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জানালেন, বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স প্রশংসিত হলেও রোডসের কোচিংয়ের ধরন বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে যায় না বলেই পারস্পরিক সমঝোতায় তার অধ্যায় শেষ হয়েছে।

খেলা নিয়ে সিরিয়াস না হওয়াটাই স্টিভ রোডসের জন্য কাল হলো বলে মনে করেন বিসিবি সভাপতি। তিনি বলেন, “উনি একজন ভালো মানুষ। একেক জনের একেক রকম কোচিং টেকনিক থাকে, স্টাইল থাকে। একেক জনের একেক রকম চিন্তাধারা থাকে। আমাদেরও একটা চিন্তাধারা আছে। এই দুটোর সমন্নয় না হওয়াটাই এখানে সমস্যা দেখছেন তিনি।

নাজমুল হাসান বলেন, “বিশ্বকাপের আগে অনুশীলন করার জন্য আয়োজন করলাম আমরা (লেস্টারশায়ারে)। সেখানে আমাদের অনুশীলন হলো না। ঐচ্ছিক করে দেয়াতে কেউ আসল না। এটা তো কালচারাল মিসম্যাচ। ও (রোডস) মনে করেছে, প্রত্যেক প্লেয়ার নিজ ইচ্ছাতেই অনুশীলন করবে। কিন্তু এটা তো আমাদের সঙ্গে মিলে না। ঐচ্ছিক, তাই কেউ আসনি। তাহলে তো লাভ হলো না, আমরা এত টাকা খরচ করে আয়োজন করেছিলাম!”

ভারত-পাকিস্তানের বিপক্ষে খেলার আগে দীর্ঘ ছুটি ও বিশ্রাম দেয়াটাকে টেনে আনেন বিসিবি সভাপতি। তিনি বলেন, এর ফলে সবাই চলে গেছে বাইরে। ঘুরছে-ফিরছে। মনোযোগ তো এখানেই ভেঙে যায়। এই জিনিসগুলো, ওদের সংস্কৃতিতে হয়তো এগুলো ঠিক আছে। সমস্যা নেই। আমরা মনে করি, আমাদের সংস্কৃতির সঙ্গে এগুলো খাপ খায় না। এগুলো নিয়ে আলোচনা হয়েছে। আমরা সমঝোতায় সিদ্ধান্ত নিয়েছি। আমরা তাকে বাদ দেইনি।

বিশ্বকাপে একাদশ নির্বাচন নিয়ে মতনৈক্যও এখানে প্রভাব ফেলেছে বলে মনে করেন বিসিবি সভাপতি। তিনি বলেন, “দল নির্বাচন বলবেন, (পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে) আমি আগের দিন সাড়ে ১১টা পর্যন্ত খেলোয়াড়দের সাথে। ওখানে একটা পরিকল্পনা হয়েছে। মুশফিকের হাতে স্লিং লাগানো। মুশফিক স্কোয়াডে ছিল না। মাশরাফি আগের দিন থেকেই নেই। অনুশীলন করেনি, প্ল্যানিং স্ট্র্যাটেজিতেও ছিল না। মাশরাফির খেলার কথা ছিল না। আমরা স্কোয়াড ঠিক করলাম। সব ঠিক হলো, কোচ ছিল সেখানে, সবাই ছিল। পরদিন মাঠে দেখি অন্য দল নেমেছে।”

“এগুলো তো এর আগে কখনও হয়নি। তাই এখানে অবশ্যই সমস্যা আছে। এটা নিয়ে কথা বলার কিছু নেই। আমরা মনে করেছি এটা দিয়ে হবে না। আমরা বলছি না, সে খারাপ। সে অনেক ভালো। আমরা যেভাবে চিন্তা করি, যেভাবে চলছে, এটা পুরোপুরি আলাদা।”

ক্রিকেটাররাও কোচকে নিয়ে আপত্তির কথা নানা সময়ে বলেছেন বিসিবি কর্তাদের জানিয়েছেন বলেও জানান বোর্ড সভাপতি।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031640529632568