রোনালদোর নামে হচ্ছে স্টেডিয়াম - খেলাধুলা - দৈনিকশিক্ষা

রোনালদোর নামে হচ্ছে স্টেডিয়াম

দৈনিকশিক্ষা ডেস্ক |

৩৪ বছর বয়স! কিন্তু গতির ধার একটুও কমেনি পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। একের পর এক রেকর্ড গড়েই চলছেন তিনি। এই তো আর এক গোল করলেই আরেকটি বড় অর্জন নিজের করে নেবেন সিআর সেভেন। আগামীকাল সোমবার ইউক্রেনের মুখোমুখি হচ্ছে পর্তুগাল। সেই ম্যাচে গোল করতে পারলেই ক্যারিয়ারে ৭০০ গোল করার মাইলফলক স্পর্শ করবেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এত অর্জনের মাঝে আরেকটি খুশির খবর পেলেন রোনালদো। সেটি হলো রোনালদোর প্রতি সম্মান প্রদর্শনের জন্য তাঁর শৈশবের ক্লাব স্পোর্টিং সিপি নিজেদের স্টেডিয়ামের নাম পরিবর্তন করার কথা ভাবছে। লিসবনের স্টেডিয়ামটির বর্তমান নাম এস্তাদিও হোসে আলভালাদ। ১৯৯৬ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠার পর এখন পর্যন্ত প্রতিষ্ঠাতার নামেই পরিচিত স্টেডিয়ামটি। সেই নামটি বদলে এবার রোনালদোর নাম দেয়ার পরিকল্পনা করছেন স্টেডিয়ামের  সভাপতি ফ্রেদেরিকো ভারান্দাস।

এক ঘোষণায় স্পোর্টিংয়ের সভাপতি ফ্রেদেরিকো ভারান্দাস বলেন, ‘আমাদের স্টেডিয়ামের নাম রোনালদোর নামে রাখার একটা পরিকল্পনা হাতে নিয়েছি। এটা হলে আমাদের জন্য অনেক গর্বের একটা বিষয় হবে। আমাদের ক্লাবের ইতিহাসে ক্রিস্টিয়ানো একটা অসাধারণ অনুষঙ্গ হয়ে থাকবেন। বিশ্বের সবচেয়ে সেরা খেলোয়াড়ের নাম যে আমাদের সঙ্গে যুক্ত, এ জন্য আমরা অনেক গর্বিত। আমি চাই, রোনালদো আমাদের তরুণ খেলোয়াড়দের আদর্শ হয়ে থাকুক।’

রোনালদোর সঙ্গে স্পোর্টিং লিসবনের সম্পর্ক বেশ পুরোনো। পেশাদার ফুটবলে এই ক্লাব দিয়েই যাত্রা শুরু করেছিলেন রোনালদো। যদিও সেটা ছিল অন্য স্টেডিয়ামে। ২০০২-০৩ সেশনে রোনালদোর সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচ দিয়ে স্টেডিয়ামটির উদ্বোধন হয়েছিল। সেই ম্যাচে স্পোর্টিংয়ের হয়ে দুর্দান্ত খেলেছিলেন রোনালদো। সেখান থেকেই মূলত সবার নজরে আসেন তিনি। এর পর তাঁকে দলে ভেড়ায় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানইউতে দারুণ সময় কাটিয়ে রোনালদো পাড়ি দেন রিয়াল মাদ্রিদে, এরপর আসেন বর্তমান ক্লাব জুভেন্টাসে।

প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website