লকডাউনের মাঝেও মিরপুরে মাদরাসায় চলছে পাঠদান - মাদরাসা - দৈনিকশিক্ষা

লকডাউনের মাঝেও মিরপুরে মাদরাসায় চলছে পাঠদান

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা না মেনে রাজধানীর মিরপুরে খোলা রাখা হয়েছে একটি মাদরাসা। শ্রেণি কক্ষে নিয়মিত শিক্ষার্থীদের পাঠদান দিচ্ছেন মাদরাসার শিক্ষকরা। ওই মাদরাসার নাম মিরপুর ১১নং মহিলা মাদরাসা।

মঙ্গলবার দুপুরে মিরপুর ১১ নম্বরের ব্লক-সি, রোড নম্বর ১০, লেন-১১ (তারা মেডিকেল রোড) সরেজমিন গিয়ে দেখা যায়, একটি ছয়তলা ভবনের নিচতলা ও ২য় তলা ভাড়া নিয়ে চালু করা হয়েছে মিরপুর ১১ নম্বর মহিলা মাদরাসা। মাদরাসার নিচতলা ও ২য় তলায় শতাধিক শিক্ষার্থীকে শ্রেণি কক্ষে পাঠদান দিচ্ছেন শিক্ষকরা।

স্থানীয়রা জানান, ৫ বছর আগে মাদরাসাটি চালু হয়। বেশিরভাগ শিক্ষার্থীর বয়স ৮ থেকে ১৫ বছর। শিক্ষার্থীদের অনেকের মুখে মাস্ক নেই। গাদাগাদি করে বসানো হয়েছে তাদের।

এক শিক্ষার্থী জানান, সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত মাদরাসা খোলা থাকে।

মাদরাসার এক শিক্ষক বলেন, মাদরাসা খোলা রাখা হয়েছে যদি এটা নিয়ে লেখালেখি করেন পুলিশ এসে বন্ধ করে দেবে। আগামীকাল (বুধবার) নিজ থেকেই আমরা বন্ধ করে দেব।

এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, করোনা সংক্রমণের ভয়ে আমার বাচ্চাকে মাদরাসায় পাঠাইনি। যারা পাঠাচ্ছেন তারা অসচেতন। মাদরাসা কর্তৃপক্ষেরও উচিত হয়নি এই সময় মাদরাসা খোলা রাখা।

এ বিষয়ে জানতে চাইলে পল্লবী থানার ওসি নজরুল ইসলাম বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যদি কোনো মাদরাসা খোলা থাকে, তাহলে ব্যবস্থা নেব।

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু - dainik shiksha ৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! - dainik shiksha এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ - dainik shiksha বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! - dainik shiksha ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি - dainik shiksha নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website