লকডাউনে কাঁটাবনের বন্ধ দোকানে ৪শ’ প্রাণীর মৃত্যু - বিবিধ - দৈনিকশিক্ষা

লকডাউনে কাঁটাবনের বন্ধ দোকানে ৪শ’ প্রাণীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক |

কভিড-১৯ এর বিস্তার রোধে জারি করা কঠোর লকডাউন চলাকালীন রাজধানীর কাঁটাবনে পোষা প্রাণীর মার্কেটে চার শতাধিক প্রাণী মারা গেছে বলে অভিযোগ করেছেন দোকানের মালিক ও অধিকার কর্মীরা। 

বার্তা সংস্থা এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে কাটাবনের দোকান মালিক মোহাম্মদ পলাশ বলেন, দোকানের দরজা খোলা রাখা দরকার যাতে প্রাণীগুলোর দমবন্ধ না হয়।

কাটাবন বাজারের স্টোর মালিক সমিতির মুখপাত্র রহমান শিকদার জানান, গত ১ জুলাই বাজার বন্ধ হওয়ার পর থেকে প্রায় ৪০০ পাখি এবং কয়েক ডজন কুকুর, বিড়াল, খরগোশ, ইঁদুর এবং গিনিপিগ মারা গেছে। আমাদের কমপক্ষে ২০% প্রাণী মারা গেছে।

এদিকে প্রাণী মৃত্যুর ঘটনা ছড়িয়ে পড়লে সরকার বুধবার (১৪ জুলাই) থেকে পুলিশকে দোকানগুলোর দরজা সকালে দু’ঘণ্টা এবং দুপুরে দু’ঘন্টার জন্য খোলা রাখার নির্দেশ দিয়েছে সরকার।

গত বুধবার এএফপি’র প্রতিবেদনে বলা হয়, বুধবার (১৫ জুলাই) পুলিশ কাঁটাবন এলাকায় টহল দিচ্ছিল। কয়েকজন কর্মকর্তা অল্প সময়ের জন্য বাইরের দরজা খোলার জন্য দোকানদারদের অনুমতি দেয়।

বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না - dainik shiksha কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন - dainik shiksha ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - dainik shiksha কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন - dainik shiksha কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম - dainik shiksha বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির please click here to view dainikshiksha website