দৈনিক শিক্ষার ঈদ সংখ্যায় লিখুন, পুরস্কার জিতুন - বিবিধ - দৈনিকশিক্ষা

দৈনিক শিক্ষার ঈদ সংখ্যায় লিখুন, পুরস্কার জিতুন

নিজস্ব প্রতিবেদক |

কেমন ছিল মহামারির দিনগুলোতে ঈদ? কোথাও কোনো বিবরণ বা পরিসংখ্যান কী আছে? কেমন হবে এবারের বিশ্ব মহামারি করোনার দিনগুলোতে ঈদ? মার্কেটে কী নামবে না মানুষের ঢল? কমলাপুর, গাবতলী বা মহাখালিতে টিকেট কেনার জন্য কী এবার রাত জেগে লাইন ধরবে না মানুষ? জীবন হাতে নিয়ে বাস বা ট্রেনের ছাদে চড়ে মানুষ এবার ঢাকা ছাড়বে না প্রিয়জনের সাথে ঈদ করতে যাবার জন্য?

করোনা কী বদলে দেবে সবকিছু? জমবে না ঈদ আড্ডা বা হবে না কোলাকুলি? ঈদের দিন সবার নজর এড়িয়ে প্রেমিক দেখা করবে না প্রেমিকার সাথে? বন্ধুরা কী পাহারা দেবে না এই নতুন প্রেমকে? আয়োজন করে ঈদের জামাত হবে, নাকি বাসাতেই পড়তে হবে ঈদের নামাজ?

 ভাবুন। শিক্ষক-শিক্ষার্থীরা লিখে পাঠান। স্মৃতিচারণ করুন কেমন ছিল আপনার কিশোর বয়সের ঈদ? কেমন ছিল আশির দশকের বিটিভির ঈদের অনুষ্ঠান? কেমন ছিল গত দুই দশকের বেসরকারি চ্যানেলগুলোর ঈদ অনুষ্ঠান? ঈদের আগে বাড়ি ফেরার জন্য বাস বা ট্রেনের টিকেটকে কেন সোনার হরিণ বলা হতো? কেমন ছিল বাড়িতে ফেরার ঝুঁকি? লিখে পাঠান কেমন ছিল বাবা-মা, ভাইবোন আর প্রিয়জনের সাথে ঈদ? কেমন ছিল স্বজন হারানোর পরে আসা কোনো ঈদের অনুভূতি? কেমন লাগতো শুধুমাত্র ঈদে যখন বন্ধু-বান্ধব বা আত্মীয় স্বজনের সাথে বছরে একবার দেখা হতো? লিখে পাঠান ফেলে আসা সেইসব ঈদের স্মৃতির সাথে করোনাকালীন এই ঈদের পার্থক্য। 

দৈনিক শিক্ষাডটকম এই প্রথম আয়োজন করছে ঈদ সংখ্যার। ৩০০ থেকে ৭০০ শব্দের ভেতর লিখে পাঠান ঈদ নিয়ে আপনার জমে থাকা স্মৃতি, ঈদের একাল সেকাল, করোনাকাল কিংবা আরও অনেক কিছু যা আপনি আগে কখনো লেখেননি কিংবা কাউকে বলেননি।

দৈনিক শিক্ষাডটকমের ই-মেইলে ([email protected]) পাঠিয়ে দিন আপনার লেখা। লেখা মেইল করার শেষ তারিখ ১০ মে ২০২০। শেষদিন পর্যন্ত অপেক্ষা না করে পাঠিয়ে দিন, আজই, এক্ষুণি। এবছরের ঈদুল ফিতরের আগেই প্রকাশিত হবে দৈনিক শিক্ষাডটকমের প্রথম ঈদ সংখ্যা।

শতজন লেখক  লেখার জন্য পাবেন আকর্ষণীয় পুরস্কার!

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website