শতভাগ উৎসব ভাতা নিয়ে গুজব ছড়াচ্ছে উইলস স্কুলের দুই শিক্ষক - এমপিও - দৈনিকশিক্ষা

শতভাগ উৎসব ভাতা নিয়ে গুজব ছড়াচ্ছে উইলস স্কুলের দুই শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা দেয়া হয়েছে মর্মে গুজব ছড়ানোর অভিযোগ উঠেছে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের দুইজন এমপিওভুক্ত শিক্ষকের বিরুদ্ধে। এছাড়া স্কুলটিতে অবৈধভাবে খোলা একটি শাখায় অবৈধভাবে নিয়োগ পাওয়া খণ্ডকালীন শিক্ষক ছায়েদুজ্জামানের বিরুদ্ধে। ফেসবুক গ্রুপ এবং শিক্ষাবার্তা নামক কথিত অনলাইন পত্রিকা খুলে সেখানে শিক্ষাসহ বিভিন্ন ধরণের গুজব ছড়াচ্ছে গত কয়েকবছর ধরে। এই শিক্ষকদের কেউ সাংবাদিক না হয়েও টাকার বিনিময়ে সারাদেশে সাংবাদিক কার্ড বিক্রি করছেন মর্মে অভিযোগ রয়েছে।  

ছবি : শিক্ষাবার্তা নামক কথিত অনলাইন পত্রিকায় মিথ্যা তথ্যের প্রতিবেদন।

গত ২৯ মার্চ এমপিও নীতিমালা ও জনবল কাঠামো -২০২১ শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ হয়। ওইদিন সন্ধ্যায়ই রফিক, নাসির ও ছায়েদুজ্জামান পরিচালিত কথিত পত্রিকা ও ফেসবুক পেজে অপপ্রচার চালানো হচ্ছে। বলা হচ্ছে সরকার বেসরকারি শিক্ষকদের বদলি ও শতভাগ উৎসব ভাতা দিয়েছে। 

শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা বলেছেন, রফিকের এমপিওভুক্তিতে ঘাপলা রয়েছে। ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তার তদন্তে ছায়েদুজ্জামানসহ ৪৫ জনের খণ্ডকালীন নিয়োগ অবৈধ বলা হয়েছে। শাখাটিও বন্ধ করার সুপারিশ করা হয়েছে তদন্ত প্রতিবেদনে। শিবির অধ্যুষিত রাজশাহী সরকারি কলেজের ছাত্র ছায়েদুজ্জামানকে খণ্ডকালীন চাকরি দেয়ার প্রধান ভূমিকায় নাসির উদ্দিন। রফিকুল ও নাসির উদ্দিন এমপিওভুক্ত হয়েও কথিত অনলাইন পেপার ও ফেসবুক গ্রুপের সঙ্গে জড়িত। তথ্যপ্রমাণ দৈনিক শিক্ষার হাতে রয়েছে। 

নাসির উদ্দিন ও রফিকুল ইসলামের মতামত জানার চেষ্টা করেও পাওযা যায়নি। 

হেফাজত নেতা মামুনুল গ্রেফতার - dainik shiksha হেফাজত নেতা মামুনুল গ্রেফতার লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে - dainik shiksha পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ - dainik shiksha পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' - dainik shiksha মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website