শাবির সেই ছাত্রী হলের নতুন ভারপ্রাপ্ত প্রভোস্ট অধ্যাপক জোবেদা - বিবিধ - দৈনিকশিক্ষা

শাবির সেই ছাত্রী হলের নতুন ভারপ্রাপ্ত প্রভোস্ট অধ্যাপক জোবেদা

সিলেট প্রতিনিধি |

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক জোবেদা কনক খান। এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা করোনা পজিটিভ শনাক্ত হওয়ায় ভারপ্রাপ্ত দায়িত্ব পেয়েছেন সহযোগী অধ্যাপক জোবেদা।

এর আগে লিজার পদত্যাগসহ তিন দফা দাবিতে হলটির ছাত্রীরা আন্দোলন করছিলেন। গতকাল শুক্রবার বিকেলে আন্দোলনরত ছাত্রীরা সংবাদ সম্মেলনের মাধ্যমে আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত সময় বেঁধে দিয়ে আন্দোলন স্থগিত করেন। দাবি মানা না হলে ফের আন্দোলনে নামবেন বলে জানান তাঁরা।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো—সিরাজুন্নেসা হলের প্রভোস্ট ও সহকারী প্রভোস্টদের পদত্যাগ, অবিলম্বে হলের যাবতীয় অব্যবস্থাপনা দূর করে সুস্থ-স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা এবং ছাত্রীবান্ধব ও দায়িত্বশীল প্রভোস্ট কমিটি নিয়োগ।

ওই দিন সংবাদ সম্মেলনে ছাত্রীরা বলেন, শনিবার সন্ধ্যা ৭টার মধ্যে তাঁদের প্রধান দাবি জাফরিন লিজাকে পরিবর্তন করে নতুন প্রভোস্ট নিয়োগ দিতে হবে। তা না হলে ছাত্রীরা হলের ফটকে তালা ঝুলিয়ে দেওয়া হবে বলে ঘোষণা দেন। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আগে থেকেই হল কর্তৃপক্ষের কাছে ডাবলিং নিষিদ্ধ করা, গণরুম না রাখা, অভিভাবকদের প্রবেশের অনুমতি দেওয়া, খাবারের মান উন্নত করাসহ বেশকিছু দাবি উত্থাপন করে আসছিলেন তাঁরা।

গত বৃহস্পতিবার হল প্রভোস্ট জাফরিন আহমেদকে দাবির বিষয়ে ফোন দিলে তিনি শিক্ষার্থীদের হল থেকে বের হয়ে যেতে বলেন। এর পর প্রভোস্টের পদত্যাগ দাবিতে আন্দোলনে নামেন ছাত্রীরা।

উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ জানান, শিক্ষার্থীদের সমস্যা ও দাবি নিয়ে বৈঠক হয়েছে। তাদের দাবি পূরণের আশ্বাসও দেওয়া হয়েছে। যদিও ‘বৈঠক ফলপ্রসু হয়নি’ বলে দাবি ওই হল ছাত্রীদের।

এক প্রশ্নের উত্তরে উপাচার্য জানান, বর্তমান প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা করোনা পজিটিভ থাকায় ছুটিতে আছেন। তাই, ভারপ্রাপ্ত প্রভোস্ট হিসেবে সহযোগী অধ্যাপক জোবেদা কনক খানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website