শিক্ষককে হয়রানির প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন - সমিতি সংবাদ - Dainikshiksha

শিক্ষককে হয়রানির প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন

গোপালগঞ্জ প্রতিনিধি |

গোপালগঞ্জে পাইককান্দি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. জগলুল খানকে হত্যা মামলার আসামি করে হয়রানি কারা প্রতিবাদে মানববন্ধন করেছেন বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) গোপালগঞ্জ জেলা শাখার শিক্ষক নেতারা। রোববার (৪ আগস্ট) সকালে গোপালগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন তারা। পরে, শিক্ষক সমিতির নেতারা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৯ জুলাই পাশ্ববর্তী শশাবাড়িয়া গ্রামে একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ওই ঘটনায় দায়ের করা মামলায় উদ্দেশ্য প্রণোদিতভাবে পাইককান্দি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. জগলুল খানকে হুকুমদারী আসামি করা হয়েছে। জগলুল খানের বাড়ি ওই গ্রামে হলেও তিনি দীর্ঘ প্রায় ১৫ বছর ধরে স্বপরিবারে গোপালগঞ্জ শহরে বসবাস করছেন। 

মানববন্ধনে বক্তারা দাবি করেন, হয়রানি করার জন্যই উদ্দেশ্যপ্রণোদিত ভাবে শিক্ষক জগলুল খানকে হত্যা মামলার আসামি করা হয়েছে। ওই হত্যা মামলা থেকে সহকারী প্রধান শিক্ষক মো. জগলুল খানকে অব্যাহতির দাবি জানান বক্তারা।


  
উল্লেখ্য গত ১৯ জুলাই বেলা ১১টার দিকে নিজ বাড়িতে গিয়ে জসিমকে কুপিয়ে হত্যা করে বখতিয়ার ও তার দলবল। এ ঘটনার পর জসিমের মা রেবা বেগম বাদী হয়ে বখতিয়ারসহ ২৭ জনকে আসামি করে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) ফরিদপুর অঞ্চলের সভাপতি সরোয়ার হোসেন তালুকদার, জেলা শিক্ষক সমিতির সভাপতি মো. মাহে আলম, হাজী খোরশেদ সপ্তপল্লী উচ্চ বিদ্যালয়ের প্রথান শিক্ষক ফরিদ আহম্মেদ মোল্যা, গোপালগঞ্জ সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি সুশান্ত কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, জেলা শিক্ষক সমিতির শিক্ষা সংকৃতি বিষয়ক সম্পাদক দুলাল চন্দ্র বিশ্বাস, পাইককান্দি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি সন্তোষ কুমার বিশ্বাস প্রমুখ। 

ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষা প্রতিষ্ঠান সরকারি কলেজের ১৮ শিক্ষককে বদলি - dainik shiksha সরকারি কলেজের ১৮ শিক্ষককে বদলি ১ হাজার ২১১ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত হচ্ছেন - dainik shiksha ১ হাজার ২১১ শিক্ষক-কর্মচারী এমপিওভুক্ত হচ্ছেন উচ্চতর গ্রেড পাচ্ছেন ২ হাজার ৩৩০ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ২ হাজার ৩৩০ শিক্ষক বিএড স্কেল পাচ্ছেন ৯০৮ শিক্ষক - dainik shiksha বিএড স্কেল পাচ্ছেন ৯০৮ শিক্ষক ডিগ্রি পাস কোর্স ৩য় বর্ষ পরীক্ষার ফরম পূরণ শুরু ২৩ জানুয়ারি - dainik shiksha ডিগ্রি পাস কোর্স ৩য় বর্ষ পরীক্ষার ফরম পূরণ শুরু ২৩ জানুয়ারি ডিগ্রি পাস কোর্স ২য় বর্ষের পরীক্ষা শুরু ১৩ ফেব্রুয়ারি - dainik shiksha ডিগ্রি পাস কোর্স ২য় বর্ষের পরীক্ষা শুরু ১৩ ফেব্রুয়ারি নম্বরপত্র ঘষামাজা করে হাবিবুল্লাহ বাহার কলেজে শিক্ষক নিয়োগ - dainik shiksha নম্বরপত্র ঘষামাজা করে হাবিবুল্লাহ বাহার কলেজে শিক্ষক নিয়োগ please click here to view dainikshiksha website