শিক্ষকতা থেকে আজ অবসরে যাচ্ছেন চবি উপাচার্য - দৈনিকশিক্ষা

শিক্ষকতা থেকে আজ অবসরে যাচ্ছেন চবি উপাচার্য

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকতা পদ থেকে অবসরে যাচ্ছেন উপাচার্য ড. শিরীণ আখতার। তিনি চাকরির বয়সসীমা পূর্ণ হওয়ায় বিধি অনুযায়ী অবসর নিবেন আজ। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিভাগের দাপ্তরিক কার্যক্রম সম্পন্ন করার জন্য কিছু সময়ের জন্য বিভাগে যোগ দেবেন এবং বিকেল থেকে উপাচার্যের পদে পুনরায় বহাল থাকবেন।

এসময় উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ। উপাচার্য পদটি শূন্য না থাকায় তিনি নিজ দায়িত্বের অতিরিক্ত এ দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার দেয়া শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে নিয়মিত চাকরির বয়সপূর্তিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য তার মূল কর্মস্থল বাংলা বিভাগে প্রত্যাবর্তনপূর্বক উপাচার্য পদে যোগদানের অনুমতি প্রদান করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম এই নারী উপাচার্য ২০১৯ সালের ১৩ জুন থেকে বাংলা বিভাগের অধ্যাপক হিসেবে উপ-উপাচার্য পদে থেকে উপাচার্য হিসেবে রুটিন দায়িত্ব পালন করে আসছিলেন এবং ওই বছরেরই ৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করেন।

১৯৯৬ সালের জানুয়ারিতে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রভাষক পদে যোগ দেন। ২০০৬ সালে অধ্যাপক পদে পদোন্নতি ও ২০১৬ সালের ২৮ মার্চ উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান। 

তিনি কক্সবাজার সরকারি গার্লস স্কুল থেকে ১৯৭৩ সালে এসএসসি, ১৯৭৫ সালে চট্টগ্রাম সরকারি গার্লস কলেজ থেকে এইচএসসি ও ১৯৭৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং পরে ১৯৮১ সালে একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন। এছাড়াও ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি নেন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032711029052734