শিক্ষকদের আত্তীকরণের কাজ শেষ হতে আরো কিছু সময় লাগবে - দৈনিকশিক্ষা

শিক্ষকদের আত্তীকরণের কাজ শেষ হতে আরো কিছু সময় লাগবে

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

নতুন সরকারি কলেজের শিক্ষক কর্মচারীদের আত্তীকরণের কাজ শেষ হতে আরো কিছুটা সময় লাগবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। তিনি বলেছেন, প্রতিটি কলেজের শিক্ষক-কর্মচারীর নামে বড় বড় নথি তৈরি হয়। সেই নথিগুলো পড়ে, যাচাই-বাছাই করে সিদ্ধান্ত দিতে একটু সময় লাগে। গত সোমবার বিকেলে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। সূত্র ভোরের কাগজ।

প্রসঙ্গত, মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে আয়োজিত সচিব সভায় সরকারি হওয়া কলেজগুলোর পদ সৃজন হয় এবং পরে শিক্ষক-কর্মচারীর আত্তীকরণ হয়। এখন সেখানেই শিক্ষক-কর্মচারীদের নথি আটকে আছে বলে শিক্ষকরা অভিযোগ করছেন।

শিক্ষকরা বলছেন, গেল তিনটি সচিব সভায় এসব কলেজের বিষয়ে আলোচনা হলেও কোনো সিদ্ধান্ত হয়নি। এর জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, তাদের নথিপত্র যাচাই করতে যেমন সময় লাগে তেমনি সভার সিদ্ধান্ত লিখতেও সময় লাগে। কত দিনের মধ্যে তাদের কাজগুলো শেষ হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হয়ে যাবে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ খ্রিষ্টাব্দে দেশের যেসব উপজেলায় একটিও সরকারি কলেজ নেই সেসব উপজেলায় একটি করে ৩০৪টি কলেজকে সরকারি ঘোষণা করেন। এরপরে দীর্ঘ সাত বছর পার হলেও সরকারি হওয়া কলেজগুলো সুবিধা পাওয়া দূরে থাক, নতুন নতুন সমস্যার জেরবার হয়ে পড়েছে। তবু কাজগুলো চলছে। এর মধ্যে ১৩৩টি কলেজের পদ সৃজন হয়ে শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের কাজ শেষের পথে। সচিব সভায় সিদ্ধান্ত না হওয়ায় বাকি কলেজগুলোর পদ এখনো সৃজন হয়নি। কলেজগুলোতে ৪০টির বেশি পদ সৃজনের প্রস্তাব থাকলেই অধিকতর যাচাইয়ের সিদ্ধান্ত আসছে সচিব সভা থেকে। এর ফলে শিক্ষকরা ভোগান্তিতে আছেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।
দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033419132232666