শিক্ষকদের আত্তীকরণ : গতকালের চিঠি বাতিল - সরকারিকরণ - দৈনিকশিক্ষা

শিক্ষকদের আত্তীকরণ : গতকালের চিঠি বাতিল

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকৃত স্কুলের শিক্ষক কর্মচারীদের আত্তীকরণের কাগজপত্র কর্মকর্তাদের মাধ্যমে সত্যায়ন করে শিক্ষা অধিদপ্তরে পাঠানোর জন্য চিঠি দেয়া হয়েছিল। কিন্তু গতকালের সে চিঠি বাতিল করে আজ নতুন চিঠি জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। নতুন চিঠিতে শুধু প্রযোজ্য ক্ষেত্রে আঞ্চলিক উপপরিচালক বা জেলা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে সত্যায়ন করে সরকারিকৃত স্কুলগুলোর শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের কাগজ অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। 

সোমবার ( ৬ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এসব তথ্য জানিয়ে সব সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের আত্তীকরণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়। এসব শিক্ষকের আত্তীকরণের বিষয়ে সুস্পষ্ট মতামত পাঠাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে গত ১ সেপ্টেম্বর নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সে প্রেক্ষিতে প্রযোজ্য ক্ষেত্রে অর্থাৎ অধিদপ্তরের চিঠির প্রেক্ষিতে শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের কাগজপত্র অধিদপ্তরে পাঠাতে আঞ্চলিক উপপরিচালক বা জেলা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে সত্যায়ন করে পাঠাতে বলা হয়েছে। 
  
 

 

গতকালের চিঠিতে সারাদেশের সরকারিকৃত হাইস্কুল শিক্ষকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তারা দৈনিক শিক্ষাকে তাদের দাবির কথা জানান। দৈনিক শিক্ষার পক্ষ থেকে যোগাযোগ করা হয় মন্ত্রণালয় ও শিক্ষা অধিদপ্তরে।  এরপর আজ নতুন জারি করা নতুন চিঠির উপরে ব্যাকেটে লেখা রয়েছে একই তারিখ ও স্মারকে প্রতিস্থাপিত)। নতুন চিঠিতেও জারির তারিখ ৬ সেপ্টেম্বর লেখা রয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

উচ্চতর গ্রেড পাচ্ছেন ১ হাজার ৮৮ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ১ হাজার ৮৮ শিক্ষক প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদ ‘বাড়ছে’ - dainik shiksha প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদ ‘বাড়ছে’ ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’ চার্জমুক্ত রাখার নির্দেশ - dainik shiksha ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’ চার্জমুক্ত রাখার নির্দেশ এমপিওভুক্ত হলেন দেড় হাজার শিক্ষক-কর্মচারী - dainik shiksha এমপিওভুক্ত হলেন দেড় হাজার শিক্ষক-কর্মচারী শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নেতাদের মত বিনিময় - dainik shiksha স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নেতাদের মত বিনিময় শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী ডিসেম্বর পর্যন্ত ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা - dainik shiksha ডিসেম্বর পর্যন্ত ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা বিএড স্কেল পেলেন ৫৮ শিক্ষক - dainik shiksha বিএড স্কেল পেলেন ৫৮ শিক্ষক please click here to view dainikshiksha website