শিক্ষকদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ - দৈনিকশিক্ষা

শিক্ষকদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি |

ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশের অধীনে পরিচালিত লক্ষ্মীপুরের রামগঞ্জে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা, সহজ কোরআন শিক্ষা মক্তব, বয়স্ক শিক্ষা কার্যক্রমে ভর্তি হওয়া ছাত্রদের তথ্য অনলাইনভিত্তিক করতে প্রত্যেক শিক্ষকের কাছ থেকে এক হাজার ২০০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগ রামগঞ্জ উপজেলা ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার শামছুল ইসলামের বিরুদ্ধে।

অফিস সূত্রে জানা যায়, উপজেলায় মডেল রিসোর্স সেন্টার একটি, সাধারণ রিসোর্স সেন্টার একটি, কেন্দ্র ১২১টি এবং ১২১ জন কেন্দ্র শিক্ষক রয়েছেন।

গতকাল রোববার উপজেলা ইসলামী ফাউন্ডেশন কার্যালয়ে গেলে চণ্ডীপুরের কেন্দ্র শিক্ষক সোহেল হোসেন ও দরবেশপুরের কেন্দ্র শিক্ষক দেলোয়ার হোসেন অভিযোগ করেন, ভর্তিকৃত ছাত্রদের তথ্য অনলাইন করতে সুপারভাইজার শামছুল ইসলাম ও ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রত্যেক কেন্দ্র শিক্ষককে এক হাজার ২০০ টাকা করে আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে উপজেলা অফিসে জমা দিতে বলেছেন। চাকরিচ্যুতির ভয়ে কেউই এ বিষয়ে মুখ খুলতে চাইছেন না। 

সাধারণ কেয়ারটেকার মনির হোসেন বলেন, ২২ সেপ্টেম্বর কেন্দ্র শিক্ষকরা টাকা দিতে না পারলে ২৪ তারিখে দিলেই চলবে।

এ বিষয়ে ইসলামী ফাউন্ডেশন রামগঞ্জ উপজেলা সুপারভাইজার শামছুল ইসলাম বলেন, তিনি বুধবার যোগদান করেছেন। এর আগের কর্মকর্তার সময় ছাত্রদের ভর্তির তথ্য অনলাইনভিত্তিক করার জন্য প্রত্যেক কেন্দ্র শিক্ষককে এক হাজার ২০০ টাকা করে দিতে মৌখিকভাবে বলা হয়েছে। কিন্তু কোনো চিঠি দেওয়া হয়নি।

ইসলামী ফাউন্ডেশন লক্ষ্মীপুর জেলা উপপরিচালক আশিকুর রহমান অর্থ আদায়ের বিষয়টি স্বীকার করে বলেন, প্রতি কেন্দ্রের ছাত্রদের ভর্তির তথ্য অনলাইন করতে এক হাজার ২০০ টাকা খরচ আসে। তাই প্রত্যেক শিক্ষককে জনপ্রতি এক হাজার ২০০ টাকা করে সমহারে অফিসে জমা দিতে বলেছেন।

ইউএনও তাপ্তি চাকমা বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0030038356781006