শিক্ষকদের নিরাপত্তায় আইন প্রণয়নের দাবি - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

শিক্ষকদের নিরাপত্তায় আইন প্রণয়নের দাবি

কুমিল্লা প্রতিনিধি |

শিক্ষকদের নিরাপত্তায় আইন প্রণয়ন করার দাবি জানিয়েছেন বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের (বিএমজিটিএ) একাংশের নেতারা। 

শুক্রবার সকালে কুমিল্লা হলি ক্রিসেন্ট স্কুল এন্ড কলেজ হলরুমে বিএমজিটিএর একাংশের কুমিল্লা জেলা কমিটির সম্মেলন থেকে সরকারের কাছ এ দাবি জানান তারা।

কুমিল্লা জেলা কমিটির সভাপতি মো. গোলাম মোস্তাফার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির একাংশের সভাপতি মো. হারুন অর রশিদ।

মো. হারুন অর রশিদ বলেন, দেশে শিক্ষকদের ওপর প্রতিনিয়ত হামলা ও নির্যাতন চালানো হচ্ছে। এগুলো কোনভাবেই মেনে নেয়া যায় না। এভাবে চলতে থাকলে শিক্ষকেরা মনোবল হারিয়ে শিক্ষা কার্যক্রম থেকে দুরে সরে যাবে। শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়বে। তখন এর দায় সরকারকেই নিতে হবে । তাই  শিক্ষকদের নিরাপত্তায় আইনের বিকল্প নেই।

প্রধান আলোচকের বক্তব্যে সংগঠনের একাংশের মহাসচিব মো. শান্ত ইসলাম বলেন , মাদরাসা জনবল কাঠামো ও নীতিমালা দ্রুত সংশোধন করে মাদরাসা প্রভাষকদের ৫০ শতাংশ সহকারী অধ্যাপক ও ১৬ বছর পর সব প্রভাষকদের সহকারী অধ্যাপক পদে পদোন্নতির ব্যবস্থা করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি সুলতান মাহমুদ, ফকরুল ইসলাম, সহসভাপতি মোহাম্মদ আলী, সিনিয়র যুগ্ম মহাসচিব কে,এম শামীম, অর্থ সম্পাদক মেহেদী হাসান সরকার, দপ্তর সম্পাদক এলিন তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক জসিম উদ্দিনসহ অনেকে।

এ সময় শিক্ষক নেতারা সম্প্রতি ঘটে যাওয়া শিক্ষকদের ওপর হামলা ও নির্যাতনের ঘটনায় জড়িত সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website