শিক্ষকদের বদলির অনলাইন সফটওয়্যার তৈরির কাজ দ্রুত শেষ করার নির্দেশ - বদলি - দৈনিকশিক্ষা

শিক্ষকদের বদলির অনলাইন সফটওয়্যার তৈরির কাজ দ্রুত শেষ করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করার জন্য একটি সফটওয়্যার তৈরি করা হচ্ছে। শিক্ষকদের ভোগান্তি কমাতে অনলাইনে শিক্ষকদের বদলির আবেদন গ্রহণ ও প্রক্রিয়া শুরুর জন্য এ সফটওয়্যার তৈরির উদ্যোগ নিয়েছিল সরকার। এ সফটওয়্যার তৈরির কাজ দ্রুততম সময়ে শেষ করতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বলছে, শিক্ষকদের বদলির অনলাইন সফটওয়্যার তৈরির কাজ চূড়ান্ত হয়েছে। দ্রুততম সময়ে তা শেষ হবে।

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়,  সম্প্রতি অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভায় শিক্ষকদের বদলির অনলাইন সফটওয়্যার নিয়ে আলোচনা হয়েছে। এতে সভাপতিত্ব করেন গণশিক্ষা মন্ত্রণালয়ে সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন। 

জানা গেছে, শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের অংশ হিসেবে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলি অনলাইনে সম্পন্ন করতে আগেই একটি সফট ওয়্যার তৈরির নির্দেশনা দেয়া হয়েছিল। 

বদলির অনলাইন সফটওয়্যার তৈরির অগ্রগতি তুলে ধরে সভায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে কর্মকর্তারা জানান, অনলাইনে শিক্ষক বদলির কার্যক্রমের সফটওয়্যার তৈরির কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। দ্রুততম সময়ে তা সম্পন্ন করা হবে। 

সে প্রেক্ষিতে সভায়, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলির অনলাইন সফটওয়্যার তৈরির কাজ দ্র্রুততম সময়ে শেষ করতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। অধিদপ্তরের মহাপরিচালক ও বিদ্যালয় শাখার অতিরিক্ত মহাপরিচালককে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা - dainik shiksha নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান - dainik shiksha পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী - dainik shiksha ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের - dainik shiksha শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? - dainik shiksha পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website