শিক্ষকদের ‘অপমান করা’ উপাধ্যক্ষের অপসারণ দাবি - দৈনিকশিক্ষা

শিক্ষকদের ‘অপমান করা’ উপাধ্যক্ষের অপসারণ দাবি

নিজস্ব প্রতিবেদক |

খুলনার শহীদ সোহরাওয়ার্দী কলেজের উপাধ্যক্ষ জিনাত জাহান চৌধুরীকে অপসারণের দাবি তুলেছেন কলেজের শিক্ষকরা। কলেজের সাময়িক বরখাস্ত হওয়া উপাধ্যক্ষের বিরুদ্ধে কলেজ ও শিক্ষকদের সম্পর্কে অপমানসূচক অযৌক্তিক কথাবার্তা বলা ও শিক্ষকদের হয়রানির অভিযোগ করেছেন তারা। আজ বৃহস্পতিবার (১২ মার্চ) উপাধক্ষ্যকে অপসারণের দাবি জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে স্মারকলিপি দিয়েছেন কলেজটির শিক্ষকরা।

সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য জানিয়েছেন কলেজের শিক্ষকরা। কলেজের শিক্ষক প্রতিনিধি শেখ মোহাম্মদ আজিজুল ইসলাম সংবাদ বিজ্ঞপ্তিটি স্বাক্ষর করেছেন। 

জানা গেছে. ২০১৯ খ্রিষ্টাব্দের ৭ নভেম্বর নৈতিক স্খলন ও পেশাগত অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় কলেজটির উপাধ্যক্ষ জিনাত জাহানকে বরখাস্ত করা হয়েছিল। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, শহীদ সোহরাওয়ার্দী কলেজের সাময়িক বরখাস্ত হওয়া উপাধ্যক্ষ জিনাত জাহান চৌধুরী কলেজ সম্পর্কে বিভিন্ন স্থানে অযৌক্তিক কথা বলেন ও লেখেন। কলেজ ও শিক্ষকদের সম্পর্কে অপমানসূচক উক্তি করেন এবং হয়রানি করেন। এর প্রতিবাদে ও সাময়িক বরখাস্ত হওয়া অধ্যক্ষকে অপসারণের দাবিতে আজ বৃহস্পতিবার থেকে কলেজের শিক্ষক-কর্মচারীরা স্মারকলিপি পেশ, মানববন্ধন, অবস্থান ধর্মঘট ও কর্মবিরতির  কর্মসূচী শুরু করেছে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আজ বৃহস্পতিবার সকালে কলেজের শিক্ষক প্রতিনিধি শেখ মোহাম্মদ আজিজুল ইসলাম, এম এম ইমরান হোসেন ও মিক্কি রায়ের নেতৃত্বে খুলনা জেলা প্রশাসন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক পরিচালক এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালকের মাধ্যমে শিক্ষামন্ত্রী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। এসময় কলেজের শিক্ষক,শিক্ষিকা ও কর্মচারীদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: নৈতিক স্খলন : খুলনা সোহরাওয়ার্দী কলেজের উপাধ্যক্ষ বরখাস্ত

শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0034971237182617