শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রির অভিযোগ - স্কুল - দৈনিকশিক্ষা

শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রির অভিযোগ

চাঁদপুর প্রতিনিধি |

ফরিদগঞ্জে সড়কের পাশ থেকে বনবিভাগের ছোট-বড় ফলদ-বনজসহ ১৭টি গাছ বিক্রির অভিযোগ উঠেছে গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির হোসেনের বিরুদ্ধে। ইতোমধ্যে বনবিভাগ ঘটনার সত্যতা পেয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছে।

জানা যায়, উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের গৃদকালিন্দিয়া বাজারের দক্ষিণ ডিসি সরকারি খাল ও সড়কের মাঝখানে সরকারি সম্পত্তির ওপর (পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন) থেকে প্রায় ১৭টি গাছ উধাও হয়ে যায়।

বিষয়টি স্থানীয়রা টের পেয়ে কর্তৃপক্ষকে জানান। তারা ঘটনাস্থলে যাওয়ার পূর্বেই কেটে ফেলা গাছের অধিকাংশ বিক্রি করে সরিয়ে নেওয়া হয়েছে। আরও বেশ কয়েকটি কাছের নিচে কাটার চিহ্ন রয়েছে। বিষয়টি নিয়ে অভিযুক্ত প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলতে একাধিকবার মুঠোফোনে কল ও ওই শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস চলাকালীন গিয়েও তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে রূপসা দক্ষিণ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ শরিফ খান বলেন, ‘সড়কের পাশে সরকারি গাছ কাটার ঘটনা আমি শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি।

হুমায়ুন কবির মাস্টারকে আমি ফোনে বলেছি আমার পরিষদের আসার জন্য কিন্তু তিনি আসেননি।’ উপজেলা বন কর্মকর্তা কাউছার মিয়া জানান, সরকারি গাছ কাটার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রায় ১৭টি গাছের বাজার মূল্যে এক লাখ টাকা। শিক্ষক হুমায়ুন কবির হোসেন গাছগুলো বিক্রি করেছেন, তার বিরুদ্ধে আমি থানায় অভিযোগ করেছি।’

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website