শিক্ষক ইউনিয়ন থেকে গণপদত্যাগ শুরু, সভাপতির দুর্নীতির প্রতিবাদ - এমপিও - দৈনিকশিক্ষা

শিক্ষক ইউনিয়ন থেকে গণপদত্যাগ শুরু, সভাপতির দুর্নীতির প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক |

সভাপতির নানা রকমের দুর্নীতি, সংগঠনকে পারিবারিক প্রতিষ্ঠান বানানো, মি: ৫০ হাজারের সঙ্গে কথিত ফেসবুক টিভিতে টকশো, অবসর-কল্যাণের টাকা আগে পাওয়ার জন্য সংগঠনকে বলি দেয়াসহ নানা স্বেচ্ছাচারিতার  প্রতিবাদে বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন থেকে গণপদত্যাগ শুরু হয়েছে। বুধবার বিকেলে চারটার মধ্যে অতিরিক্ত মহাসচিব ও আইন সম্পাদকসহ দশজন পদত্যাগ করেছেন।  গণ পদত্যাগ ঠেকাতে কম গুরুত্বপূর্ণ শিক্ষকদেরকে সংগঠনের ভালো পদে বসানোর লোভ দেখানোর অভিযোগ উঠেছে। ২৭ ফেব্রুয়ারি সভাপতির অনুগত ৭ জনকে ঢাকায় এক সভায় আমন্ত্রণ জানানো হয়েছে।

পদত্যাগী নেতারা দৈনিক শিক্ষাডটকমে বলেছেন, অবসরপ্রাপ্ত সভাপতির নানা স্বেচ্ছাচারিতা, সংগঠনকে পারিবারিক সম্পত্তি বানিয়ে ফেলা, অবসর-কল্যাণের টাকা আগে পাওয়ার জন্য দুর্নীতিবাজদের সঙ্গে হাত মেলানো, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হয়েও নিজেকে অধ্যক্ষ বলে পরিচয় দেয়াসহ নানা মানসিক ও আর্থিক দুর্নীতির অভিযোগ সংবাদ সম্মেলন করে জাতির সামনে তুলে ধরবেন সংগঠনের পদত্যাগী নেতারা। 

পদত্যাগী নেতারা হলেন: মো: দিদার হোসেন, শাব্বির আহমদ, বেনি মাধব দেবনাথ, আল আমিন বিশ্বাস, মো: জাহাঙ্গীর আলম, আমান উল্লাহ, তুষার কান্তি রায়, জাকির হোসেন, মো: জহির উদ্দীন ও মো: মকবুল হোসেন শাওন। তারা সবাই কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পদে ছিলেন। আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে অধিকাংশ সদস্যই পদত্যাগ করবেন বলে জানা গেছে। 

গণপদত্যাগের কয়েকটি কপি দৈনিক শিক্ষার হাতেও এসেছে। একটি হুবহু তুলে ধরা হলো: 

বরাবর
সভাপতি
বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন


বিষয়ঃ পদত্যাগ প্রসঙ্গে।


জনাব,


সবিনয় নিবেদন এই যে, আমি দীর্ঘদিন ধরে আমার ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করে আসছি। শিক্ষক ইউনিয়ন বেসরকারি সব স্তরের শিক্ষক-কর্মচারীদের অধিকার আদায়ের যে লক্ষ্য ও উদ্দ্যেশ্য নিয়ে গঠিত হয়েছিল; সেই লক্ষ্যে বর্তমানে ভাটা পড়েছে। অবসরপ্রাপ্ত শিক্ষক নেতা সংগঠনের সভাপতি পদে থাকলে যা অতীতে হয়েছিল; বর্তমানে ও তা-ই পরিলক্ষিত হচ্ছে। এতে সাধারণ শিক্ষকরা বিভ্রান্ত ও দ্বিধা বিভক্ত অবস্থায় আছেন। শিক্ষকদের একজন প্রতিনিধি হিসেবে বিষয়টি আমাকে মর্মাহত করেছে। তাই উক্ত সংগঠনের কেন্দ্রীয়, জেলা, উপজেলা সকল স্তরের পদ থেকে আমি পদত্যাগ করলাম।


অতএব, জনাবের নিকট আমার আবেদন আমার পদত্যাগ পত্রটি গ্রহন করে আমাকে উক্ত সংগঠন থেকে অব্যাহতি দিলে কৃতজ্ঞ থাকবো।


নিবেদক

................., 
বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন

হেফাজত নেতা মামুনুল গ্রেফতার - dainik shiksha হেফাজত নেতা মামুনুল গ্রেফতার লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে - dainik shiksha পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ - dainik shiksha পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' - dainik shiksha মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website