শিক্ষক-ছাত্রলীগের বাধায় স্থগিত রাবির সিন্ডিকেট সভা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

শিক্ষক-ছাত্রলীগের বাধায় স্থগিত রাবির সিন্ডিকেট সভা

রাবি প্রতিনিধি |

তৃতীয় দিনের মতো উত্তেজনা ছড়িয়ে পড়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)। এ পরিস্থিতিতে  সিন্ডিকেট সভা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ মঙ্গলবার (৪ মে) সকালে রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অনিবার্য কারণে আজ অনুষ্ঠেয় সিন্ডিকেট সভা স্থগিত করা হয়েছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট সভা স্থগিত করার দাবিতে অবস্থান নেন প্রগতিশীল শিক্ষক সমাজের ‘দুর্নীতিবিরোধী’ শিক্ষকরা। এদিকে আজ সকালে ছাত্রলীগের নেতাকর্মীরাও উপাচার্য ভবনের সামনে অবস্থান নেন। সকালে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনে এ সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এটিই তার মেয়াদের শেষ সভা।

দুর্নীতি বিরোধী শিক্ষকদের আহবায়ক সুলতান উল ইসলাম টিপু বলেন, কোনোভাবেই সিন্ডিকেট সভা হতে দেবেন না তারা। এ সময় তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, এ সভায় উপাচার্য অন্যায়ভাবে গণনিয়োগ দিয়ে দিতে পারেন।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যবস্থা নেওয়া হয়েছে।’ এ সময় সকলের সাহায্য প্রত্যাশা করেন তিনি।

এর আগে গত রোববার উপাচার্য ভবনে ফাইনান্স কমিটির সভা স্থগিত করার দাবিতে তালা লাগিয়ে দেন ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাকর্মীরা। এক পর্যায়ে প্রশাসনিক ও সিনেট ভবনেও তালা ঝুলিয়ে দেন তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইলিয়াস হোসেন তখন জানিয়েছিলেন, বর্তমান উপাচার্য আগামী ৬ মে বিদায় নেবেন। ইতোমধ্যে দুর্নীতি অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। মেয়াদের শেষ সময়ে অতীতের মতো তিনি আর দুর্নীতি করতে না পারেন সে লক্ষ্যে তারা অবস্থান নিয়েছেন বলে জানান।

 দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের - dainik shiksha ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা - dainik shiksha পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে - dainik shiksha সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি - dainik shiksha শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার - dainik shiksha চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website