শিক্ষক নিবন্ধন : স্কুল পরীক্ষায় অনুপস্থিত ২১ হাজার, বহিষ্কার ৩ - দৈনিকশিক্ষা

শিক্ষক নিবন্ধন : স্কুল পরীক্ষায় অনুপস্থিত ২১ হাজার, বহিষ্কার ৩

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনে শুক্রবার সকালে স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ পরীক্ষায় অংশ নিয়েছেন ৫৭ হাজার ২৭৪ জন প্রার্থী। এদিনের পরীক্ষায় ৩ জন প্রার্থী বহিষ্কৃত হয়েছেন। ৭৮ হাজারের বেশি প্রার্থী স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষায় অংশ নেয়ার কথা থাকলেও অনুপস্থিত ছিলেন প্রায় ২১ হাজার প্রার্থী। ২০ হাজার ৯৬৯ জন স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষা দেননি। আগামীকাল শনিবার আটটি বিভাগীয় শহরে কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষায় ৭৩ হাজার ১৯৩ জন প্রার্থীর অংশ নেয়ার কথা আছে।

শুক্রবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, শুক্রবার ১৭তম নিবন্ধন লিখিত পরীক্ষার প্রথম দিনে স্কুল ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত ৮টি জেলায় অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিল ৭৮ হাজার ২৪৩ জন। তার মধ্যে উপস্থিত ছিলেন ৫৭ হাজার ২৭৪ জন, অনুপস্থিত  ২০ হাজার ৯৬৯ জন, বহিষ্কার ৩ জন। আইনশৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক ছিল।

জানা গেছে, আটটি বিভাগীয় শহরের ৪৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৭তম শিক্ষক নিবন্ধনের স্কুল ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। আট বিভাগীয় শহরের ৪২টি শিক্ষা প্রতিষ্ঠানে আগামীকাল শনিবার কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে। সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। 


 
জানা গেছে, শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় প্রার্থীদের কালো কালির বলপয়েন্ট কলম নিয়ে আসতে হবে। কেন্দ্রে মুঠোফোন নিষিদ্ধ। পরীক্ষায় কেউ অসদুপায় অবলম্বন করলে তাকে নীরব বহিষ্কার করা হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় ফের বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় ফের বৃদ্ধি সাংবাদিকদের সঙ্গে আমার জন্ম-জন্মান্তরের সম্পর্ক: রাষ্ট্রপতি - dainik shiksha সাংবাদিকদের সঙ্গে আমার জন্ম-জন্মান্তরের সম্পর্ক: রাষ্ট্রপতি খাতা চ্যালেঞ্জে নতুন ফলপ্রাপ্তরাও ভর্তি আবেদন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত - dainik shiksha খাতা চ্যালেঞ্জে নতুন ফলপ্রাপ্তরাও ভর্তি আবেদন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত সর্বাত্মক কর্মবিরতির ডাক বুটেক্স শিক্ষকদের - dainik shiksha সর্বাত্মক কর্মবিরতির ডাক বুটেক্স শিক্ষকদের ‘কোটা আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা পরিবারকে ট্রল করা হচ্ছে’ - dainik shiksha ‘কোটা আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা পরিবারকে ট্রল করা হচ্ছে’ এইচএসসি পরীক্ষা চলাকালীন শ্রেণি কার্যক্রম চলবে - dainik shiksha এইচএসসি পরীক্ষা চলাকালীন শ্রেণি কার্যক্রম চলবে ভূতুড়ে স্কোরে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গেলো ঢাবি - dainik shiksha ভূতুড়ে স্কোরে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গেলো ঢাবি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0070178508758545