শিক্ষক নিবন্ধন : ৩ লাখ ৮৮ হাজার প্রার্থীর কলেজ পর্যায়ের প্রিলি কাল - কলেজ - দৈনিকশিক্ষা

শিক্ষক নিবন্ধন : ৩ লাখ ৮৮ হাজার প্রার্থীর কলেজ পর্যায়ের প্রিলি কাল

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

১৭তম শিক্ষক নিবন্ধনের কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। এদিন সকাল সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ লাখ ৮৮ হাজার ৯২৩ জন প্রার্থী এ পরীক্ষায় অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। আর আজ শুক্রবার সকালে স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, দেশের ২৪ জেলায় ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা নেয়া হবে। ঢাকা, বরিশাল, বগুড়া, চট্টগ্রাম, কুমিল্লা, দিনাজপুর, ফরিদপুর, গাইবান্ধা, গাজীপুর, জামালপুর, যশোর, খুলনা, কুষ্টিয়া, ময়মনসিংহ, নওগাঁ, নারায়ণগঞ্জ, নোয়াখালী, পাবনা, পটুয়াখালী, রাজশাহী, রাঙ্গামাটি, রংপুর, সিলেট ও টাঙ্গাইল। এ জেলাগুলোর নয় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা আয়োজন করা হবে। 

পরীক্ষা নিয়ে জানতে চাইলে এনটিআরসিএর পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার পরিচালক তাহসিনুর রহমান শুক্রবার রাতে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আগামীকাল শনিবার কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৪টি জেলায় ৩৭টি ভেন্যু কেন্দ্রের অধীনে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ লাখ ৮৮ হাজার ৯২৩ জন প্রার্থী এ পরীক্ষায় অংশ নেবেন বলে আশা করা যাচ্ছে। পরীক্ষা আয়োজনের সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে। 

ইতোমধ্যে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করে প্রিন্ট কপি নিয়ে পরীক্ষায় অংশ নিতে হবে প্রার্থীদের। এনটিআরসিএ জানিয়েছে, প্রার্থীদের বলপয়েন্ট কলম নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। কোনো প্রার্থী অসদুপায় অবলম্বন করলে তাকে বহিষ্কার করা হবে। প্রার্থীরা মুঠোফোন, সায়েন্টিফিক ক্যালকুলেটর, স্মার্ট ঘড়ি বা অন্যান্য ডিজিটাল ডিভাইস নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসতে পারবেন না। এমসিকিউ পদ্ধতিতে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রার্থীদের উত্তর পত্রের বৃত্ত ভরাটে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে এনটিআরসিএ।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি - dainik shiksha এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি নতুন বই নিয়ে পরামর্শ নেবো, মিথ্যাচার না : শিক্ষামন্ত্রী - dainik shiksha নতুন বই নিয়ে পরামর্শ নেবো, মিথ্যাচার না : শিক্ষামন্ত্রী শূন্য পাস করা শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - dainik shiksha শূন্য পাস করা শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ পাঠ্যবইয়ে ভুল সংশোধন ও গাফিলতি তদন্তে কমিটি - dainik shiksha পাঠ্যবইয়ে ভুল সংশোধন ও গাফিলতি তদন্তে কমিটি সন্তানের স্বীকৃতি চেয়ে জাবি শিক্ষকের বিরুদ্ধে নারীর অভিযোগ - dainik shiksha সন্তানের স্বীকৃতি চেয়ে জাবি শিক্ষকের বিরুদ্ধে নারীর অভিযোগ ১৮ লাখ শিক্ষার্থীর বই উদ্বৃত্ত : সংকটকালেও সরকারি টাকা গচ্চা - dainik shiksha ১৮ লাখ শিক্ষার্থীর বই উদ্বৃত্ত : সংকটকালেও সরকারি টাকা গচ্চা শিক্ষিকার বিরুদ্ধে স্কুলের গাছ কাটার অভিযোগের সত্যতা মিলেছে তদন্তে - dainik shiksha শিক্ষিকার বিরুদ্ধে স্কুলের গাছ কাটার অভিযোগের সত্যতা মিলেছে তদন্তে please click here to view dainikshiksha website Execution time: 0.0062780380249023