শিক্ষক নিয়োগে জালিয়াতি : সমবায় কর্মকর্তাসহ আটক ২ - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগে জালিয়াতি : সমবায় কর্মকর্তাসহ আটক ২

পঞ্চগড় প্রতিনিধি |

পঞ্চগড়ে প্রাথমিক শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেও ভাইভা দিতে এসে ধরা পড়েছেন ললিত মোহন রায় (২৬) নামে এক পরীক্ষার্থী। তিনি প্রক্সির মাধ্যমে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার কথা স্বীকার করায় তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় অর্থ লেনদেনের সঙ্গে জড়িত অভিযোগে বোদা উপজেলা সমবায় কর্মকর্তা রফিকুল ইসলামকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ভাইভা চলছিল। সে সময় ললিত মোহন রায়কেও ডাকা হয় ভাইভাবোর্ডে। ভাইভাবোর্ডে তাকে লিখতে দেওয়া হলে সেই লেখার সঙ্গে লিখিত পরীক্ষার লেখার অমিল পাওয়া যায়। বিষয়টি নিয়োগ বোর্ডের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় ললিত মোহন প্রক্সির মাধ্যমে পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার কথা স্বীকার করেন। এজন্য তিনি বসতভিটা বিক্রি করে একটি চক্রকে ৮ লাখ টাকা দিয়েছেন বলে জানায়।

প্রতারক চক্র সম্পর্কে জানতে চাইলে স্পষ্ট করে তিনি কিছু বলতে পারেননি। তবে দুজন ব্যক্তির কথা বলেন তিনি। তাদের একজন বোদা উপজেলা সমবায় কর্মকর্তা রফিকুল ইসলাম এবং অন্যজন রিয়াজুল ইসলাম। চাকরি প্রার্থী সমবায় কর্মকর্তাকে ৩ লাখ টাকা ও রিয়াজুল ইসলামকে ৫ লাখ টাকা দিয়েছিলেন। পরে রাতে জেলা প্রশাসকের কার্যালয়ে সমবায় কর্মকর্তাকে ডাকা হলে পরীক্ষার্থীসহ দুজনকে পুলিশের হাতে তুলে দেয় নিয়োগ বোর্ড।

এ ঘটনায় মঙ্গলবার রাতে সদর থানায় তিনজনের নাম উল্লেখ করে একটি মামলা করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলাম। মামলায় ললিত মোহন রায় (২৬), উপজেলা সমবায় কর্মকর্তা রফিকুল ইসলাম ও রিয়াজুল ইসলামকে (৩২) আসামি করা হয়েছে। বুধবার দুপুরে ললিত মোহন রায় ও সমবায় কর্মকর্তা রফিকুল ইসলামকে আদালতে পাঠানো হয়েছে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে জালিয়াতির ঘটনায় নিয়োগ বোর্ড পুলিশের হাতে দুজনকে সোপর্দ করে। মঙ্গলবার রাতে দুজনকে থানা হেফাজতে আনা হয়। তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের আসামি করে মামলা হয়েছে। বুধবার সকালে দুজনকে আদালতে পাঠানো হয়েছে। এ মামলার অপর আসামি রিয়াজুল ইসলামকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে গত ৪ আগস্ট একই অভিযোগে সদর উপজেলার ধাক্কামারা লাঙ্গলগাঁও এলাকার স্বপন সেন (২৯) নামে এক পরীক্ষার্থীকে গ্রেপ্তার করে পুলিশ। তার আগে ৫ জুলাই প্রাথমিক শিক্ষক নিয়োগে প্রক্সির মাধ্যমে পরীক্ষায় জালিয়াতির ঘটনায় আটোয়ারীতে মকসেদুর রহমান (২৮) ও আহসান হাবিব (২৮) নামে দুই পরীক্ষার্থী এবং জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেলাল উদ্দিন (৩৮) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035920143127441