শিক্ষক নিয়োগ : আইসিটি-কম্পিউটার পদে নির্বাচিতদের সনদ যাচাই হচ্ছে - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ : আইসিটি-কম্পিউটার পদে নির্বাচিতদের সনদ যাচাই হচ্ছে

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বেসরকারি শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তিতে আবেদন করে আইসিটি, কম্পিউটার ও কম্পিউটার অপারেশন বিষয়ের প্রভাষক, প্রদর্শক ও সহকারী শিক্ষক পদে সুপারিশের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের সনদ যাচাই করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এসব প্রার্থীদের কম্পিউটার ও আইসিটি বিষয়ে শিক্ষাগত যোগ্যতার সনদ ও শিক্ষক নিবন্ধন সনদ যাচাই করে তবেই তাদের চূড়ান্ত সুপারিশ করা হবে। ৬ মাসের ডিপ্লোমা সনদধারী কোনো নিবন্ধিত প্রার্থী যাতে চূড়ান্ত সুপারিশ না পান সে জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

যাচাই করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক, প্রদর্শক ও সহাকারী শিক্ষক এবং কম্পিউটার অপারেশন বিষয়ের প্রভাষক, কম্পিউটার বিষয়ে প্রদর্শক পদে নির্বাচিত প্রার্থীদের কম্পিউটার ও আইসিটি বিষয়ের সনদ এনটিআরসিএর কার্যালয়ে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। আগামী ৩০ মার্চের মধ্যে প্রার্থীদের তথ্যসহ কম্পিউটার ও আইসিটি বিষয়ের শিক্ষাগত যোগ্যতার সনদ ও শিক্ষক নিবন্ধন পরীক্ষার সনদ জমা দিতে বলা হয়েছে। 

বৃহস্পতিবার প্রার্থীদের সনদ জমা দেয়ার নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে এনটিআরসিএ। এনটিআরসিএর পরিচালক কাজী কামরুল আহছান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে যেসব প্রার্থী আইসিটি প্রভাষব, কম্পিউটার অপারেশন প্রভাষক, আইসিটি প্রদর্শক, কম্পিউটার প্রদর্শক ও আইসিটি বিষয়ের সহকারী শিক্ষক পদে প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন সেসব প্রার্থীদের নিবন্ধন পরীক্ষার সনদ ও নিবন্ধন পরীক্ষায় আবেদনের সময় দাখিল করা কম্পিউটার বা আইসিটি বিষয়ে শিক্ষাগত যোগ্যতার সনদ যাচাই করা প্রয়োজন। এসব প্রত্যয়নপত্র বা সনদের সত্যায়িত অনুলিপি তথ্যসহ অবশ্যই আগামী ৩০ মার্চের মধ্যে এনটিআরসিএর কার্যালয়ে জমা দিতে বলা হলো। এ দুই সনদের সত্যায়িত ফটোকপি ও তথ্য পাঠাতে ব্যর্থ হলে নিয়োগ সুপারিশের জন্য বিবেচনা করা হবে না। 

জানা গেছে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক, প্রদর্শক ও সহাকারী শিক্ষক এবং কম্পিউটার অপারেশন বিষয়ের প্রভাষক, কম্পিউটার বিষয়ে প্রদর্শক পদে নির্বাচিত প্রার্থীদের শিক্ষক নিবন্ধন সনদ এবং কম্পিউটার বা আইসিটি বিষয়ের সনদের সত্যায়িত ফটোকপি এনটিআরসিএর কার্যালয়ে জমা দিতে হবে। সঙ্গে নির্ধারিত ছবে প্রার্থীর রোল ও ব্যাচ নম্বর, নির্বাচিত পদের নাম, প্রার্থীর নাম ও মোবাইল সম্বর, কম্পিউটার বা আইসিটি বিষয়ে ডিগ্রির নাম, মেয়াদ ও প্রতিষ্ঠানের নাম, নির্বাচিত প্রতিষ্ঠানের ধরণ ছকে পূরণ করে এনটিআরসিএ কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে প্রার্থীদের। 

এনটিআরসিএর এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে জানান, ৬ মাসের ডিপ্লোমাধারী বা এমপিও নীতিমালা অনুযায়ী শিক্ষাগত যোগ্যতার ঘাটতি থাকা কোনো প্রার্থী যেনো চূড়ান্ত নিয়োগ সুপারিশ না পান তা নিশ্চিত করতেই সনদের কপি যাচাই করা হবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ ৮৬৬ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে পদায়ন - dainik shiksha ৮৬৬ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে পদায়ন কারিগরি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে শিক্ষা ক্যাডার কর্মকর্তা মামুন - dainik shiksha কারিগরি বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে শিক্ষা ক্যাডার কর্মকর্তা মামুন মেডিক্যাল কলেজের ক্লাস অনলাইনে - dainik shiksha মেডিক্যাল কলেজের ক্লাস অনলাইনে নতুন করে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha নতুন করে তিন দিনের হিট অ্যালার্ট জারি বুয়েটের বিতর্কিত ‘সাংবাদিক সমিতি’র কমিটি বিলুপ্ত! - dainik shiksha বুয়েটের বিতর্কিত ‘সাংবাদিক সমিতি’র কমিটি বিলুপ্ত! আলিমের ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha আলিমের ফরম পূরণের সময় বাড়লো কৃষি গুচ্ছের ভর্তি আবেদন শুরু - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি আবেদন শুরু এমপিও শিক্ষকরাও সর্বজনীন পেনশনে - dainik shiksha এমপিও শিক্ষকরাও সর্বজনীন পেনশনে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035479068756104