শিক্ষক নিয়োগ : এখনও শুরু হয়নি ২ হাজার ২০৭ পদে আবেদন - মাদরাসা - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ : এখনও শুরু হয়নি ২ হাজার ২০৭ পদে আবেদন

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি স্কুল-কলেজ, মাদারাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এন্ট্রি লেভেলের ৫৪ হাজার ৩০৪টি পদে শিক্ষক পদে নিয়োগ সুপারিশের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে, এ নিয়োগ চক্রে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষণ করা হয়েছে। এ পদগুলোকে আপিল বিভাগের রায়ের প্রেক্ষিতে শুধুমাত্র তথ্য দিয়ে ও আবেদন ফি জমা দিয়ে আবেদন করতে বলা হলেও প্রার্থীরা আবেদন করতে পারছেন না। মামলার প্রতিকার প্রার্থীরা দৈনিক শিক্ষাডটকমকে এ অভিযোগ জানিয়েছেন।

জানা গেছে, গত ৩০ মার্চ শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে বলা হয়েছিল, আপিল বিভাগের রায়ে সংরক্ষিত ২ হাজার ২০৭ পদে শুধুমাত্র মামলার প্রতিকার প্রার্থীদের কোন ‘চয়েস’ দেয়ার প্রয়োজন নেই। তারা http://ngiresult.teletalk.com.bd লিংকে প্রবেশ করে চাহিত তথ্য প্রদান করবেন ও ১০০ টাকা আবেদন ফি জমা দেবে। ৪ এপ্রিল সকাল ১০টা থেকে এসব পদে অনলাইনে আবেদন শুরুর কথা থাকলেও ৬ এপ্রিল পর্যন্ত প্রার্থীর আবেদন করতে পারছেন না বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন। 

দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে ৬ এপ্রিল বিকেল সাড়ে ৫টা পর্যন্ত দেখা গেছে, আবেদনের জন্য প্রার্থীদের নির্ধারিত ওয়েবসাইট প্রস্তুত হয়নি। ওয়েবসাইটে দ্বিতীয় নিয়োগচক্রে এমপিওবঞ্চিতদের নতুন সুপারিশের ফল দেখাচ্ছে। 

প্রার্থীদের অভিযোগ, তারা আবেদন করতে পারছেন না। দ্রুত সমস্য সমাধান করে আবেদনের সুযোগ দেয়ার দাবি জানিয়েছেন তারা। 

জানা গেছে, ৫৪ হাজার ৩০৪ পদে শিক্ষক নিয়োগের এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর মধ্যে ৪৮ হাজার ১৯৯ টি এমপিওভুক্ত শূন্যপদ। ননএমপিও পদ আছ ৬ হাজার ১০৫ টি। এগুলোর মধ্যে ২ হাজার ২০৭ টি এমপিও পদে রিটে অংশগ্রহণ করা নিবন্ধনধারীরা আবেদনের সুযোগ দেয়ার কথা ছিল।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ - dainik shiksha লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার - dainik shiksha রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় - dainik shiksha ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী - dainik shiksha নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ - dainik shiksha ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় please click here to view dainikshiksha website