শিক্ষক নিয়োগ : চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে ঈদের পর অনশনের ঘোষণা - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ : চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে ঈদের পর অনশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ১৫ হাজার শিক্ষক নিয়োগে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) প্রকাশিত বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ ও চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে ঈদের পর অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন প্রার্থীরা। সোমবার এনটিআরসিএ কার্যালয়ের সামনে মানববন্ধন ও চতুর্থ গণবিজ্ঞপ্তির দাবিতে স্মারকলিপি দিয়ে এ ঘোষণা দেন চাকরি প্রত্যাশী নেতারা। 

সোমবার সকালে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরাম নামের একটি সংগঠনের ব্যানারে এ মানববন্ধন করা হয়। পরে, তারা এনটিআরসিএর কর্মকর্তাদের সঙ্গে দেখা করে স্মারকলিপি দেন।

মানববন্ধনে প্রার্থীরা বলেন, ফেব্রুয়ারি মাসে চাকরিপ্রত্যাশীদের অনশনের প্রেক্ষিতে এপ্রিলে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে, এ মাসেও গণবিজ্ঞপ্তি প্রকাশ করছে না। আমরা দ্রুত চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ ও ১৫ হাজার শিক্ষক নিয়োগের দেয়া বিশেষ গণবিজ্ঞপ্তির ফল চাই। 

মানববন্ধন থেকে চাকরিপ্রত্যাশীদের একটি প্রতিনিধি দল এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খান বরাবর স্মারকলিপি দেন। এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান তাদের স্মারকলিপি গ্রহণ করেন বলে দৈনিক শিক্ষাডটকমকে জানান চাকরি প্রত্যাশী নেতারা। প্রার্থীদের নেতার এম এ আলম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা স্মারকলিপি জমা দিলে সচিব স্যার আমাদের সঙ্গে কথা বলেন। তিনি জানিয়েছেন, ঈদের আগে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের চেষ্টা করা হচ্ছে। সেটা সম্ভব না হলে ঈদের পরপরই ফল প্রকাশ করা হবে। আর বিভিন্ন কারণে এপ্রিলে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা যাচ্ছে না। আগামী জুন মাসে এটি প্রকাশ করা হতে পারে বলে সচিব আমাদের জানিয়েছেন। 

তিনি আরও বলেন, এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজার শিক্ষক নিয়োগে গত ফেব্রুয়ারিতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু এখন পর্যন্ত ফল প্রকাশ করা হয়নি। এপ্রিলের মধ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করার কথা। কিন্তু তারা ফল প্রকাশ করছেন না। সেজন্য আমরা দাবি আদায়ে মানববন্ধন করছি। কিন্তু আমরা দ্রুত বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ ও চতুর্থ গণবিজ্ঞপ্তি জারির দাবি জানিয়েছি। এ দাবি মানা না হলে ঈদের পর ১৬ মে থেকে লাগাতার অনশন কর্মসূচিতে যাবো।

এদিকে এনটিআরসিএর কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ১৫ হাজার শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা যাচ্ছে না আইনি জটিলতায়। ৬ মাসের ডিপ্লোমায় নিবন্ধিতরা নিয়োগ সুপারিশ পেতে মামলা করেছেন। এ মামলার শুনানি হয়নি। এ জন্য বিশেষ গণবিজ্ঞপ্তি ফল প্রকাশ করা যায়নি। আইনি জটিলতা কাটলে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের পর চতুর্থ গণবিজ্ঞপ্তির কার্যক্রম শুরু পরিকল্পনা করেছে এনটিআরসিএ। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল    SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষার্থীদের শাস্তি কোনো সমাধান নয় - dainik shiksha শিক্ষার্থীদের শাস্তি কোনো সমাধান নয় হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় - dainik shiksha হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সেশনজটের শঙ্কা বুয়েটে - dainik shiksha সেশনজটের শঙ্কা বুয়েটে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে মাধ্যমিক প্রজন্মের উপার্জন কমবে ৩১ বিলিয়ন পাউন্ড - dainik shiksha মাধ্যমিক প্রজন্মের উপার্জন কমবে ৩১ বিলিয়ন পাউন্ড প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের please click here to view dainikshiksha website Execution time: 0.0038070678710938