শিক্ষক নিয়োগ : নির্বাচিত ২ হাজার ৬১৫ প্রার্থীর সনদের কপি চায় এনটিআরসিএ - শিক্ষক নিবন্ধন - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ : নির্বাচিত ২ হাজার ৬১৫ প্রার্থীর সনদের কপি চায় এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলের শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ২ হাজার ৬১৫ জন প্রার্থীকে সনদের কপি পাঠাতে বলেছে এনটিআরসিএ। বিশেষ গণবিজ্ঞপ্তি ও দ্বিতীয় ধাপে নয়টি বিষয়ের শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য এসব প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছিলেন। তাদের শিক্ষাগত যোগ্যতা যাচাইয়ে শিক্ষক নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ ও মার্কসিটের সত্যায়িত কপি ২১ আগস্টের মধ্যে হাতে হাতে জমা দিতে বলা হয়েছে এনটিআরসিএতে। 

বুধবার এনটিআরসিএ থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এনটিআরসিএর এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

যেসব শিক্ষক পদে বিশেষ গণবিজ্ঞপ্তি ও দ্বিতীয় ধাপে সুপারিশের জন্য নির্বাচিত প্রার্থীদের সনদ পাঠাতে বলা হয়েছে সেগুলো হলো, সহকারী শিক্ষক বাংলা, সহকারী শিক্ষক ইংরেজি, সহকারী শিক্ষক ভৌত বিজ্ঞান, সহকারী শিক্ষক জীব বিজ্ঞান, সহকারী শিক্ষক পদার্থ বিজ্ঞান, সহকারী শিক্ষক রসায়ন, প্রদর্শক পদার্থবিজ্ঞান, রসায়ন, উদ্ভিদ বিজ্ঞান, প্রাণিবিজ্ঞান, সহকারী শিক্ষক ইসলাম শিক্ষা এবং সহকারী মৌলভী।

বিজ্ঞপ্তিতে এনটিআরাসিএ বলছে, বিশেষ গণবিজ্ঞপ্তি এবং তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে প্রাথমিকভাবে প্রার্থী নির্বাচন করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত সহকারী শিক্ষক বাংলা, সহকারী শিক্ষক ইংরেজি, সহকারী শিক্ষক ভৌত বিজ্ঞান, সহকারী শিক্ষক জীব বিজ্ঞান, সহকারী শিক্ষক পদার্থ বিজ্ঞান, সহকারী শিক্ষক রসায়ন, প্রদর্শক পদার্থবিজ্ঞান, রসায়ন, উদ্ভিদ বিজ্ঞান, প্রাণিবিজ্ঞান, সহকারী শিক্ষক ইসলাম শিক্ষা এবং সহকারী মৌলভী পদের প্রার্থীদের নিয়োগ যোগ্যতা যাচাইয়ে নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কসিট যাচাই করা প্রয়োজন। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদেরকে নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কসিটের সত্যায়িত অনুলিপি আবশ্যিকভাবে আগামী ২১ আগস্টের মধ্যে সরাসরি হাতে হাতে এনটিআরসিএর কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে। একইসঙ্গে নির্ধারিত  ছকে প্রার্থীর নাম, মোবাইল নম্বর, রোল নম্বর, ব্যাচ, প্রাথমিক নির্বাচিত পদের নাম, প্রতিষ্ঠানের নাম, নিবন্ধিত সনদে উল্লেখিত পদ এবং বিষয় এবং দাখিলকৃত সনদ ও মার্কসিটের বিবরণ মন্তব্যসহ উল্লেখ করে জমা দিতে বলা হয়েছে।

এনটিআরসিএ বলছে, এসব পদে সুপারিশ পাওয়া প্রার্থীদের এসএমএস করে বিষয়টি জানানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নয়টি শিক্ষক পদে বিশেষ গণবিজ্ঞপ্তি ও দ্বিতীয় ধাপে সুপারিশের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ২ হাজার ৬১৫ জন প্রার্থীকে সনদের সত্যায়িত কপি ও মার্কসিট জমা দিতে বলা হয়েছে। তাদের মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্ত ২ হাজার ১৩৬ জন ও দ্বিতীয় ধাপে সুপারিশ পাওয়া ৪৭৯ জন প্রার্থী রয়েছেন। 

তিনি আরও বলেন, বিজ্ঞপ্তিতে উল্লেখ করা পদে সুপারিশ পাওয়া প্রার্থীদের শুধু সনদের কপি জমা দিতে বলা হয়েছে। অন্যান্য পদে সুপারিশ প্রাপ্তদের কপি জমা দেয়া লাগবে না।

জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তির ফল ও তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদগুলোতে দ্বিতীয় ধাপের সুপারিশের জন্য ১১ হাজার ৭৬৯ জন নির্বাচিত হয়েছিলেন। এরমধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তিতে শিক্ষক পদে নিয়োগ  সুপারিশ পেতে ৪ হাজার ৭৫২ জন আর তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদগুলোতে দ্বিতীয় ধাপের সুপারিশ পেতে ৭ হাজার ১৭ জন প্রার্থী নির্বাচিত হয়েছিলেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা - dainik shiksha ৬৪ হাজার স্কুল পেলো ১৮৬ কোটি টাকা ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা - dainik shiksha ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা নতুন এমপিওভুক্তরা অনিশ্চয়তায় - dainik shiksha নতুন এমপিওভুক্তরা অনিশ্চয়তায় অবৈধ ফরহাদই শ্রেষ্ঠ অধ্যক্ষ - dainik shiksha অবৈধ ফরহাদই শ্রেষ্ঠ অধ্যক্ষ মদ খেয়ে স্কুলে মারামারি : সপ্তম শ্রেণির শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha মদ খেয়ে স্কুলে মারামারি : সপ্তম শ্রেণির শিক্ষার্থী বহিষ্কার টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা অনুমোদন - dainik shiksha টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা অনুমোদন শিক্ষকদের তথ্য চায় কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha শিক্ষকদের তথ্য চায় কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি ভোকশনাল : আগামী বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষা সব বিষয়ে - dainik shiksha এসএসসি ভোকশনাল : আগামী বছর দশম শ্রেণির বোর্ড পরীক্ষা সব বিষয়ে please click here to view dainikshiksha website