শিক্ষক নিয়োগ : ভি-আর ফরম জমা দিচ্ছেন সুপারিশপ্রাপ্তরা, সুযোগ শেষ বৃহস্পতিবার - শিক্ষক নিবন্ধন - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ : ভি-আর ফরম জমা দিচ্ছেন সুপারিশপ্রাপ্তরা, সুযোগ শেষ বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদ |

বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ১৫ হাজারের বেশি শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদগুলোতে দ্বিতীয় ধাপের সুপারিশের জন্য নির্বাচিত প্রার্থীদের ভি-আর ফরম জমা নিচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তৃতীয় গণবিজ্ঞপ্তি ও আর দ্বিতীয় ধাপে শিক্ষক পদে সুপারিশ প্রাপ্ত ১১ হাজার ৭৬৯ জন নির্বাচিত প্রার্থী আগামী বৃহস্পতিবার পর্যন্ত ভি-আর ফরম জমা দিতে পারবেন। বুধবার সরেজমিনে এনটিআরসিএ কার্যালয়ে গেলে প্রার্থীদের ফরম জমা দিতে দেখা গেছে। তবে, শেষ দিকে ফরম জমা দিতে আসা প্রার্থীদের চাপ কিছুটা বেশি।

বুধবার এনটিআরসিএর কার্যালয়ে দৈনিক শিক্ষাডটকমের সঙ্গে কথা হয় নেত্রকোণার পূর্বধলা উপজেলার কাপাসিয়া দাখিল মাদরাসায় আইসিটি বিষয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত প্রার্থী মো. রায়হানের সঙ্গে। তিনি জানান, ভি-আর ফরম জমা দিয়েছি। কোনো সমস্য হয়নি।

এনটিআরসিএর কার্যালয়ের ঠিক বাইরেই প্রার্থীদের ফরম পূরণ করার সুযোগ দিয়েছে এনটিআরসিএ। সেখানে টেবিলে প্রার্থীরা ফরম পূরণ করে এনটিআরসিএর ফ্রন্ট ডেস্কে জমা দিচ্ছেন। ফরম পূরণ করার জন্য ফ্রন্ট ডেস্ক থেকে প্রার্থীদের তথ্য দেয়া হচ্ছে। সে অনুযায়ী প্রার্থীরা ফরম পূরণ করে হাতেহাতে জমা নিচ্ছেন।

ফরম জমা নেয়ার দায়িত্বে থাকা এনটিআরসিএর কর্মচারীরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, আগামী বৃহস্পতিবার পর্যন্ত ফরম জমা নেয়া হবে। শেষ দিকে প্রার্থীদের ভির একটু বেশি। 

জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তিতে শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৭৫২ জন। আর তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যোগদান না করা পদগুলোতে দ্বিতীয় ধাপের সুপারিশের জন্য নির্বাচিত হয়েছেন ৭ হাজার ১৭ জন প্রার্থী। পুলিশ ভেরিফিকেশনের পর প্রার্থীদের চূড়ান্ত নিয়োগ সুপারিশ করা হবে।

এনটিআরসিএ জানিয়েছে, প্রার্থীদের চার কপি চাকরি জীবন বৃত্তান্ত ফরম বা ভি রোল ফরম পূরণ করে এনটিআরসিএ কার্যালয়ে সরাসরি বা ডাকযোগে ৩০ জুন বিকেল ৫টার মধ্যে পাঠাতে হবে। পুলিশ ভেরিফিকেশন ফরম ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে।  ভিরোল জমা দেয়ার সময় খামের ওপর নিবন্ধন পরীক্ষার ব্যাচ, রোল নম্বর, নিজ জেলা ও মোবাইল নম্বর আবশ্যিকভাবে লিখিতে হবে বলেও জানিয়েছে এনটিআরসিএ। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website