শিক্ষক নেতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা-রাজনীতিবিদদের যত অভিযোগ - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

শিক্ষক নেতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা-রাজনীতিবিদদের যত অভিযোগ

ময়মনসিংহ প্রতিনিধি |

শিক্ষক নেতা আবুল কাসেম। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক। ময়মনসিংহের ফুলপুর উপজেলার চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তার বিরুদ্ধে রাজনৈতিক পরিচয় নিয়ে মিথ্যাচারের অভিযোগ তুলেছেন ময়মনসিংহের মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ কতিপয় নেতা। কাসেম আওয়ামী রাজনীতির সাথে যুক্ত আছেন বলে মিথ্যাচার করছেন।

 

আবুল কাশেমের বিরুদ্ধে এসব অভিযোগ তুলেছেন ময়মনসিংহেরর ফুলপুর উপজেলা পরিষদেরর ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. বাবুল মিয়া সরকার এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ফুলপুর উপজেলার কমান্ডার মো আব্দুল হাকিম সরকার। 

ফুলপুর উপজেলা পরিষদেরর ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ হাবিবুর রহমান তার বিষয়ে এক লিখিত প্রত্যয়নে বলেন, শিক্ষক আবুল কাসেম ছাত্রদলের একজন সক্রিয় কর্মী ছিলেন। তার বাবা মো. আজিজুর রহমান বর্তমানে ফুলপুর উপজেলার ৭ নং রহিমগঞ্জ ইউনিয়ন বিএনপির নির্বাচিত সভাপতি। তার পরিবারের সবাই বিএনপির রাজনীতির সাথে যুক্ত। 

তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. বাবুল মিয়া সরকার এক লিখিত প্রত্যয়নে বলেন, শিক্ষক আবুল কাসেমকে আমি ব্যক্তিগতভাবে চিনি। ১৯৮৩ থেকে ১৯৮৭ খ্রিষ্টাব্দ পর্যন্ত আমি ফুলপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলাম। সে ছাত্রদলের একজন সক্রিয় সদস্য। বাবা মো. আজিজুর রহমান বর্তমানে ফুলপুর উপজেলার ৭ নং রহিমগঞ্জ ইউনিয়ন বিএনপির নির্বাচিত সভাপতি। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে আবুল কাসেম বিভিন্ন সভা সমাবেশে আওয়ামীলীগার হিসেবে নিজের পরিচয় দেন। 

এদিকে এক লিখিত প্রত্যয়নে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ফুলপুর উপজেলার কমান্ডার মো আব্দুল হাকিম সরকার বলেছেন, শিক্ষক আবুল কাসেম ছাত্র জীবন থেকেই ছাত্রদলের একজন নেতৃস্থানীয় কর্মী।  তার বাবা মো. আজিজুর রহমান বর্তমানে ফুলপুর উপজেলার ৭ নং রহিমগঞ্জ ইউনিয়ন বিএনপির নির্বাচিত সভাপতি। আবুল কাসেম মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি বা আওয়ামী রাজনীতির সাথে জড়িত বলে যে দাবি করছেন তার তীব্র প্রতিবাদ জানাই। 

কাশেমের বিরুদ্ধে রাজধানীর উইলস লিটল ফ্রাওয়ার স্কুলের খণ্ডকালীন শিক্ষক ও সাবেক শিবির নেতা সায়েদু্জ্জামানের সঙ্গে সিন্ডিকেট করে নোট-গাইড বাণিজ্য ফেসবুকে লাইভে গণশিক্ষা সচিবকে আনার কথা বলে টাকা কামিয়েছেন। কিন্তু কাশেমের ওই ফেসবুক লাইভে গণশিক্ষা সচিব মো: আকরাম আল হোসেন যোগদান করেননি। ওইসব ফেসবুক লাইভ থেকে সরকারবিরোধী প্রচারণার অভিযোগ রয়েছে।

এ বিষয়ে শিক্ষক নেতা আবুল কাসেমের মতামত জানার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। 

এদিকে প্রাথমিকের অনেক শিক্ষক নেতার বিরুদ্ধেই জামাত বিএনপি সংশ্লিষ্টতা ও এখন নিজেদের আওয়ামীলীগ কর্মী বলে পরিচয় দেয়া অভিযোগ ও গুঞ্জন শোনা যাচ্ছে।

বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য - dainik shiksha অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ - dainik shiksha ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে - dainik shiksha ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website