শিক্ষপ্রতিষ্ঠান খোলা নিয়ে মন্ত্রণলায়ের সিদ্ধান্ত অবিবেচকের মতো : নুর - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষপ্রতিষ্ঠান খোলা নিয়ে মন্ত্রণলায়ের সিদ্ধান্ত অবিবেচকের মতো : নুর

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষপ্রতিষ্ঠান খোলা নিয়ে শিক্ষা মন্ত্রণলায়ের সর্বশেষ নেয়া সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি বলেছেন, নির্বাচন, ভোট, সভা-সমাবেশ সবই তো হচ্ছে। গণপরিবহনও চলছে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কোনো কারণ থাকতে পারে না।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাত ৮টায় একটি বেসরকারি টিভি চ্যানেলে ‘হল খোলার দাবি ও বাস্তবতা’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নুর বলেন, সরকার আগামী ২৪ মে সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে। আমার প্রশ্ন হলো করোনার পরিবেশেতো সবই চলছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান কেন ঈদের পরে খুলবে। শিক্ষা মন্ত্রণালয় অবিবেচকের মতো সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, আমাদের দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো একবছর ধরে বন্ধ। এটা কোনোভাবেই মানা যায় না। মহামারী করোনায় ইউরোপ-আমেরিকা সবচেয়ে বেশি বিপর্যস্ত ছিলো। তাদের ওখানেও এমনটি হয়নি। এতদিন বন্ধ রাখার কোনো যুক্তিকতা নেই।

এর আগে সোমবার দুপুরে শিক্ষামন্ত্রী জানান, আগামী ২৪ মে (পবিত্র ঈদুল ফিতরের পর) থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দেয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

তিনি বলেন, বর্তমানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়া না হলেও দেশের সব পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২৪ মে থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শ্রেণি-ক্লাস কার্যক্রম শুরু করা হবে। এর আগে ১৭ মে থেকে সব আবাসিক হল খুলে দেওয়া হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী - dainik shiksha পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা - dainik shiksha মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী - dainik shiksha ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি - dainik shiksha করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি please click here to view dainikshiksha website