শিক্ষাগত যোগ্যতার সব কাগজপত্র ফেরতের দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের অবস্থান - কলেজ - দৈনিকশিক্ষা

শিক্ষাগত যোগ্যতার সব কাগজপত্র ফেরতের দাবিতে মেডিকেল শিক্ষার্থীদের অবস্থান

রাজশাহী প্রতিনিধি |

শিক্ষাগত যোগ্যতার সব কাগজপত্র ফেরত চেয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন মেডিকেল শিক্ষার্থীরা। রোববার (১০ জানুয়ারি) নগরীর উপকণ্ঠ খড়খড়ি এলাকার শাহ মখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। সর্বশেষ সন্ধ্যায় তারা সেখানে অস্থান করছে বলে পুলিশ জানায়।

তুহিন নামের এক শিক্ষার্থী দৈনিক শিক্ষাডটকমকে জানায়, যদিও মেডিকেল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের নোটিশে জানিয়েছিল ১০ থেকে ১১ জানুয়ারি ভর্তি সংক্রান্ত সব কাগজপত্র ফেরত দেবে তারা। এদিন সকাল থেকেই শিক্ষার্থীরা আসতে থাকে মেডিকেল ক্যাম্পাসে। তবে প্রশাসনিক কর্মকর্তা, এমডি ও অফিস কক্ষে তালা দেখে। এসময় শিক্ষার্থীরা কর্তৃপক্ষের নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করে মুঠোফোন বন্ধ পেয়ে সেখানেই অবস্থান নেয় শিক্ষার্থীরা।

জানা গেছে, বেসরকারি মেডিকেল কলেজ স্থাপন ও পরিচালনা নীতিমালা-২০১১ (সংশোধিত) প্রতিপালন না করায় রাজশাহীর শাহ মখদুম মেডিকেল কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষে ছাত্রছাত্রী ভর্তি বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন অন্য বেসরকারি কলেজগুলোয় মাইগ্রেশন করার ব্যবস্থা করার জন্য নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। গত ২ নভেম্বর মন্ত্রণালয় থেকে এই নির্দেশনা দেয়া হয়।

এর প্রেক্ষিতে শিক্ষার্থীরা রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ অন্য বেসরকারি মেডিক্যাল কলেজগুলোতে মাইগ্রেশন করে ভর্তি হয়েছে। তবে, কর্তৃপক্ষ কাগজপত্র দিচ্ছে না। এ নিয়ে সকাল থেকে মেডিকেল ক্যাম্পাসে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এদিকে, অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকে স্থানীয় থানার পুলিশ মেডিকেলে অবস্থান নেয়।

অন্যদিকে, সমস্যা নিরোসনে দুপুরে শিক্ষার্থীদের অ্যাডভোকেট ও মেডিকেল ক্যাম্পাস কর্তৃপক্ষের অ্যাডভোকেট এবং স্থানীয় চান্দ্রিমা থানার ওসি শিক্ষার্থীদের প্রতিনিধিদের নিয়ে আলোচনায় বসে। এতে সিদ্ধান্ত হয় শিক্ষার্থীদের কাগজপত্র ফিরিয়ে দেয়ার। 

চান্দ্রিমা থানার ওসি সিরাজুম মনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, দুই আইনজীবী একমত। বিষয়টি মেডিকেল কলেজের এমডিকে জানানো হয়েছে। তিনি ঢাকা থেকে আসবেন তিনদিন পরে। তার পরে সিদ্ধান্ত নেয়া হবে।

অনুদানের টাকা পেতে শিক্ষক-শিক্ষার্থীদের অনলাইন আবেদন শুরু ১ ফেব্রুয়ারি - dainik shiksha অনুদানের টাকা পেতে শিক্ষক-শিক্ষার্থীদের অনলাইন আবেদন শুরু ১ ফেব্রুয়ারি উপবৃ্ত্তি পেতে প্রাথমিক শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন বাধ্যতামূলক - dainik shiksha উপবৃ্ত্তি পেতে প্রাথমিক শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন বাধ্যতামূলক করোনায় শিক্ষা কার্যক্রম চলমান রাখতে আলোচনায় বসছেন দুই মন্ত্রণালয়ের কর্তারা - dainik shiksha করোনায় শিক্ষা কার্যক্রম চলমান রাখতে আলোচনায় বসছেন দুই মন্ত্রণালয়ের কর্তারা পিকে হালদার কাণ্ডে এন আই খানের নাম ভুলভাবে যুক্ত হওয়ায় বাংলাদেশ ব্যাংকের আবেদন - dainik shiksha পিকে হালদার কাণ্ডে এন আই খানের নাম ভুলভাবে যুক্ত হওয়ায় বাংলাদেশ ব্যাংকের আবেদন শিক্ষার্থী বাড়ানোর প্রস্তাব রেখে এমপিওর নীতিমালা চূড়ান্ত - dainik shiksha শিক্ষার্থী বাড়ানোর প্রস্তাব রেখে এমপিওর নীতিমালা চূড়ান্ত স্কুল খোলার পক্ষে ৭৫ শতাংশ শিক্ষার্থী - dainik shiksha স্কুল খোলার পক্ষে ৭৫ শতাংশ শিক্ষার্থী অনলাইন ক্লাসে অংশ নেয়নি ৬৯ শতাংশ শিক্ষার্থী - dainik shiksha অনলাইন ক্লাসে অংশ নেয়নি ৬৯ শতাংশ শিক্ষার্থী ফেব্রুয়ারি থেকে অনলাইনে শিক্ষকদের বদলি শুরুর পরিকল্পনা - dainik shiksha ফেব্রুয়ারি থেকে অনলাইনে শিক্ষকদের বদলি শুরুর পরিকল্পনা পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল সংসদে উত্থাপিত - dainik shiksha পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল সংসদে উত্থাপিত তিন বিভাগে ৭৬ শিক্ষার্থী, শিক্ষক ৬৭ : জটিল পরিস্থিতি - dainik shiksha তিন বিভাগে ৭৬ শিক্ষার্থী, শিক্ষক ৬৭ : জটিল পরিস্থিতি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় ন্যূনতম ফি নেয়ার সিদ্ধান্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় ন্যূনতম ফি নেয়ার সিদ্ধান্ত please click here to view dainikshiksha website