শিক্ষাগুরুর মানবেতর জীবনযাপন, শিক্ষক সমিতিগুলো চুপচাপ - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

শিক্ষাগুরুর মানবেতর জীবনযাপন, শিক্ষক সমিতিগুলো চুপচাপ

জসিম উদ্দিন ইতি, ঠাকুরগাঁও প্রতিনিধি |

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার খরিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদিনকে পরিচালনা কমিটি অমানবিকভাবে চাকরি থেকে অব্যাহতি দি‌য়ে দেন। এ ঘটনার পর তিনি মামলার আশ্রয় নেন। তা‌রি‌খের পর তা‌রিখ চল‌তে থাকায় বয়স শেষ হলেও যেন মামলা শেষই হয় না। সহায় সম্বলহীন এই শিক্ষাগুরু এখন মানবেতর জীবন যাপন করছেন। একাধিক রোগে তার জীবন এখন সঙ্কটাপন্ন। পড়নে কাপড়, থাকার ঘর, চিকিৎসা করার অর্থ, শরীরের শক্তি কোনটাই তার নেই। কেউ দয়া করে কিছু টাকা দিলে সেটা দিয়ে অনাহারে অর্ধ আহারে দিন কাটে তার। শিক্ষক সমিতিগুলোর কোনো ভূমিকা নেই এই শিক্ষাগুরুর জন্য। 

চিরকুমার এই অসহায় মানুষটিকে দেখারও কেউ নেই। সারাদিন পরে থাকেন আকচা ইউনিয়ন বকসের হাটে রাতে ঘুমায় নির্জন এলাকা বুড়িবাধের পাশে থাকা একটি ইটের ভাঙ্গা ঘরে। সেখা‌নে ময়লা আবর্জনায় শুয়ে দিন কাটান তি‌নি। ন্যায় বিচার পাওয়ার আশা তো দূরের কথা,বাঁচার আশাও তিনি এখন ছেড়ে দিয়েছেন। সভ্য সমাজে একজন জাতিগড়ার কারিগর জীবন কাটাবে মানবেতর, মৃত্যুও হবে বেওয়ারিশ প্রাণীর মতো বিষয়টি মেনে নেয়াও কষ্ট। নাজমুল নামে এক ফেসবুক ব্যবহারকারীর  ওয়াল থে‌কে লেখা ও ছ‌বি‌টি সংগৃহিত করা হয়েছে ।

বিষয়‌টি নজ‌রে এ‌লে জেলা প্রশাসন ও স্থানীয় সুধী সমাজ নিশ্চয়ই একটা উ‌দ্যোগ নে‌বেন।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড কে এম কামরুজ্জামান সেলিম ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলা হয়েছে শিক্ষকের জন্য কিছু করার। আব্দুল্লাহ আল মামুন দৈনিক শিক্ষাকে বলেছেন, ইতিমধ্যে বয়স্ক ভাতাসহ অন্যান্য সুবিধা দেয়ার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে বলা হয়েছে।  

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

তিনশ নম্বরের পরীক্ষায় শিক্ষা ক্যাডারের ৯০ শতাংশই ফেল! - dainik shiksha তিনশ নম্বরের পরীক্ষায় শিক্ষা ক্যাডারের ৯০ শতাংশই ফেল! প্রাথমিক শিক্ষকদের পদোন্নতি সংকট নিরসনে জনপ্রশাসনে চিঠি - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের পদোন্নতি সংকট নিরসনে জনপ্রশাসনে চিঠি শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করে পরীক্ষা নিলো ঢাবির ফার্সি বিভাগ - dainik shiksha শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করে পরীক্ষা নিলো ঢাবির ফার্সি বিভাগ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে অনার্সের ভাইভা বোর্ডে করোনা আক্রান্ত অধ্যক্ষ - dainik shiksha অনার্সের ভাইভা বোর্ডে করোনা আক্রান্ত অধ্যক্ষ শিক্ষা কমিশন গঠনের আইনগত কাঠামো তৈরি হচ্ছে - dainik shiksha শিক্ষা কমিশন গঠনের আইনগত কাঠামো তৈরি হচ্ছে ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ সরকারি গাড়ি নিয়ে দ্বন্দ্বে কুবি উপাচার্য-ট্রেজারার - dainik shiksha সরকারি গাড়ি নিয়ে দ্বন্দ্বে কুবি উপাচার্য-ট্রেজারার please click here to view dainikshiksha website