শিক্ষানীতি-শিক্ষা আইন বাতিলে কঠোর আন্দোলনের হুমকি - Dainikshiksha

শিক্ষানীতি-শিক্ষা আইন বাতিলে কঠোর আন্দোলনের হুমকি

নিজস্ব প্রতিবেদক |

4321_Islami

ইসলাম বিরোধী শিক্ষানীতি, শিক্ষা আইন বাতিল ও বিতর্কিত পাঠ্যসূচি সংশোধন করে মুসলিম শিক্ষার্থীদের সর্বক্ষেত্রে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক না করা হলে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে জানিয়েছেন সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যের মুখপাত্র মুহা. নাছির উদ্দিন খান।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এই দাবিতে সমমনা ইসলামী ছাত্র সংগঠনসমূহের ঐক্যবদ্ধ প্লাটফর্ম সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্য আয়োজিত সংবাদ সম্মেলন থেকে কঠোর আন্দোলনের হুমকি দেন তিনি।

এসময় লিখিত বক্তব্যে নাছির উদ্দিন খান বলেন, “৯২ ভাগ মুসলমানের বাংলাদেশে সংখ্যাগরিষ্ঠ মানুষের চিন্তা-চেতনা, মননশীলতা ও ভাবধারার শিক্ষা ব্যবস্থা চালু থাকবে এটাই স্বাভাবিক। সমাজ থেকে সকল প্রকার অন্যায়, অবিচার, অনৈতিকতা ও অস্থিরতা দূর করতে ইসলামী শিক্ষা ব্যবস্থার কোনো বিকল্প নাই।

ধর্মীয় শিক্ষা বাদ দিয়ে যারা আলোকিত মানুষ ও আদর্শ সমাজ গড়ার স্বপ্ন দেখেন তারা ধর্মবিদ্বেষীদের দালাল মন্তব্য করে সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যের এ মুখপাত্র বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর একটি চিহ্নিত মহল বিতর্কিত শিক্ষা ব্যবস্থা চালুর মাধ্যমে জাতিকে ধর্মহীন করার অপচেষ্টা চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে ৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। এর মধ্যে ২৫মে দেশব্যাপী গণস্বাক্ষর, ২৬ মে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন, ৩০ মে জাতীয় রাজনীতিবিদ ও শিক্ষাবিদদের সঙ্গে মতবিনিময়, ২ জুন সিলেট বিভাগে ছাত্র গণসমাবেশ ও পর্যায়ক্রমে অন্য বিভাগগুলোতে সমাবেশ এবং ৩ জুন বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ মিছিল।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ এর সভাপতি মুহাম্মদ হারুনুর রশিদ, ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ এর সভাপতি মুহাম্মদ খুরশিদ আলম, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ এর সভাপতি আব্দুল্লাহ আল মাসউদ খান, বাংলাদেশ আনজুমানে তালামীয়ে ইসলামীয়ার সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম প্রমুখ।

শিক্ষার্থীদের শাস্তি কোনো সমাধান নয় - dainik shiksha শিক্ষার্থীদের শাস্তি কোনো সমাধান নয় হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় - dainik shiksha হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সেশনজটের শঙ্কা বুয়েটে - dainik shiksha সেশনজটের শঙ্কা বুয়েটে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে মাধ্যমিক প্রজন্মের উপার্জন কমবে ৩১ বিলিয়ন পাউন্ড - dainik shiksha মাধ্যমিক প্রজন্মের উপার্জন কমবে ৩১ বিলিয়ন পাউন্ড প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের please click here to view dainikshiksha website Execution time: 0.0031960010528564