শিক্ষামন্ত্রীকে নিয়ে অপপ্রচার : সেই ২ শিক্ষকের এমপিও চূড়ান্তভাবে বাতিল হচ্ছে - এমপিও - দৈনিকশিক্ষা

শিক্ষামন্ত্রীকে নিয়ে অপপ্রচার : সেই ২ শিক্ষকের এমপিও চূড়ান্তভাবে বাতিল হচ্ছে

নিজস্ব প্রতিবেদক |

ফেসবুকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে অপপ্রচার চালানো দুইজন শিক্ষকের এমপিও বন্ধ চূড়ান্তভাবে বাতিল করা হচ্ছে। শিক্ষকদের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের এমপিও চূড়ান্তভাবে বাতিল করার ব্যবস্থা নিতে কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এর আগে অভিযুক্ত শিক্ষকদের এমপিও সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এমপিও চূড়ান্তভাবে বাতিল করার ব্যবস্থা নিতে কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। 

শিক্ষামন্ত্রীকে নিয়ে অপপ্রচার চালানো শিক্ষকরা হলেন, ফরক্কাবাদ ডিগ্রি কলেজের আইসিটি প্রভাষক নোমান সিদ্দীকী (৩৫) ও ইসলামী ইতিহাসের প্রভাষক জাহাঙ্গীর হোসেন (৪০)।

জানা গেছে, গত জুলাই মাসের মাঝামাঝি সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে চাঁদপুর মডেল থানায় আইসিটি আইনে একটি মামলা দায়ের করা হয়। এ মামলায় ফরক্কাবাদ মাদরাসার শিক্ষক আনিসুর রহমান শরীফ (৪০), ফরক্কাবাদ ডিগ্রি কলেজের আইসিটি প্রভাষক নোমান সিদ্দীকী (৩৫) ও ইসলামী ইতিহাসের প্রভাষক জাহাঙ্গীর আলমকে (৪০) গ্রেফতার করে পুলিশ। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার হলে বিভাগের অধীনে এমপিওভুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের দায়িত্ব দেয়া হয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগের প্রমাণ পেয়েছে শিক্ষা অধিদপ্তর। পরে, শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষকদের এমপিও স্থাগিত করে তাদের শোকজ করার নির্দেশ দেয়া হয়ে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে তাদের শোকজ করা হলে  প্রভাষক জাহাঙ্গীর হোসেন তার জবাব দিয়েছেন। কিন্তু তা সন্তোষজনক নয়। আর প্রভাষক নোমান সিদ্দীকী শোকজের জবাব দেয়নি। এ প্রেক্ষিতে এ দুই শিক্ষকের এমপিও চূড়ান্তভাবে বাতিল করতে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের সভাপতিকে নির্দেশনা দেয়া হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

অবশেষে কার্টুনিস্ট কিশোরের জামিন - dainik shiksha অবশেষে কার্টুনিস্ট কিশোরের জামিন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেশে দেশে বিপদ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেশে দেশে বিপদ ৩১ জুলাই সব কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা - dainik shiksha ৩১ জুলাই সব কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা এইচএসসির ফরম পূরণের আংশিক অর্থ ফেরত পাচ্ছেন শিক্ষার্থীরা - dainik shiksha এইচএসসির ফরম পূরণের আংশিক অর্থ ফেরত পাচ্ছেন শিক্ষার্থীরা দারুল ইহসানের অবৈধ সনদের বৈধতার উদ্যোগ, অবশেষে পিছু হটেছে মন্ত্রণালয় - dainik shiksha দারুল ইহসানের অবৈধ সনদের বৈধতার উদ্যোগ, অবশেষে পিছু হটেছে মন্ত্রণালয় ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগ স্থগিত চায় জাতিসংঘ - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগ স্থগিত চায় জাতিসংঘ খোলার প্রস্তুতিতে বিশ্ববিদ্যালয়গুলো পাবে ৫০ কোটি টাকা, স্কুল-কলেজের খবর নেই - dainik shiksha খোলার প্রস্তুতিতে বিশ্ববিদ্যালয়গুলো পাবে ৫০ কোটি টাকা, স্কুল-কলেজের খবর নেই করোনা টিকা : জরুরি ভিত্তিতে শিক্ষক-কর্মচারীদের তালিকা পাঠানোর নির্দেশ - dainik shiksha করোনা টিকা : জরুরি ভিত্তিতে শিক্ষক-কর্মচারীদের তালিকা পাঠানোর নির্দেশ ইবতেদায়ি প্রধানদের ১১ গ্রেডে বেতন দেয়ার নির্দেশ - dainik shiksha ইবতেদায়ি প্রধানদের ১১ গ্রেডে বেতন দেয়ার নির্দেশ please click here to view dainikshiksha website