শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেওয়া সেই হেলপার-চালক আটক - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেওয়া সেই হেলপার-চালক আটক

নিজস্ব প্রতিবেদক |

বাসে ‘হাফ ভাড়া’দিতে চাওয়ায় এক কলেজছাত্রীকে ‘ধর্ষণের হুমকি দেওয়ার’ অভিযোগে এক বাসচালক ও তার সহকারীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

রোববার সন্ধ্যায় এক খুদে বার্তায় র‌্যাব জানায়, বদরুন্নেসা কলেজের শিক্ষার্থীকে হুমকি দেওয়ার অভিযোগে ঠিকানা পরিবহন বাসের চালক মো. রুবেল ও হেলপার মেহেদী হাসানকে আটক করা হয়েছে। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে তাদের আটক করার কথা জানায় র‌্যাব।

এর আগে রোববার দুপুরে হুমকি দেওয়া ঠিকানা পরিবহনের বাস চালকের সহকারীকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেয় প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। বাসচালকের সহকারীকে গ্রেফতার ছাড়াও বাসে নারী শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করা ও সারা দেশে শিক্ষার্থীদের হাফ পাস চালুর দাবি জানান শিক্ষার্থীরা।

গত শনিবার সকালে রাজধানীর ঠিকানা বাসে হাফ ভাড়া দেওয়ায় প্রকাশ্যে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী।

ফেসবুকে দেওয়া পোস্টে বদরুন্নেসা কলেজের ওই শিক্ষার্থী লিখেন, আমার বাসা শনির আখড়া। এখান থেকে কলেজের (বকশী বাজার এলাকা) ভাড়া ১০ টাকা, প্রতিদিন ১০ টাকা দিয়েই যাচ্ছি। কলেজে যাওয়ার সময় ঠিকানা বাসে করে গিয়েছিলাম। তো হেলপারকে ২০ টাকার নোট দিলে সে ভাড়া রাখছে ১৫ টাকা। আমি তাকে ভালো করেই বলছিলাম আমার ১০ টাকা ফেরত দিতে, বাট সে দেয় তো নাই উল্টা বলে ‘দিমু না কী করবি কর’। এরপর চিল্লানোর পর সে বলে ‘গলা বড় করবি না, পাঁচ টাকা নে না হয় নাইমা যা। বাসের একটা মানুষও তাকে একটা কথাও বলে নাই। কেউ কিচ্ছু বলে নাই। ইভেন একটা পুলিশও ছিল, সেও কিছুই বলে নাই। এরপর নামার সময় পাঁচ টাকা হাতে ধরায় দিয়ে বলে “নে তোর টাকা, প্রতিদিনই তো আসবি একদিন ধইরা .... কোথাকার।

এ ঘটনার জেরে রোববার সকাল থেকে মতিঝিলের শাপলা চত্বরে আন্দোলন করেন নটরডেম কলেজের শিক্ষার্থীরা। বকশীবাজার মোড় অবরোধ করেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তাদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোর শিক্ষার্থীরাও যোগ দেন। এ সময় আশপাশ এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। প্রায় ৪ ঘণ্টা অবরোধ করার পর দুপুর ১টার দিকে তারা সড়ক থেকে সরে যায়। তবে অবরোধ তুলে নেওয়ার আগে তারা ৯টি দাবি উত্থাপন করে। দাবি আদায় না হলেও সোমবারও সড়ক অবরোধ করার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

তাদের দাবিগুলো ছিল, শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করতে হবে, বাসে শিক্ষার্থীদের সঙ্গে হয়রানিমূলক আচরণ করা যাবে না, কলেজের সামনে সব বাস থামতে হবে, মহিলা সিট নিশ্চিত করতে হবে, সম্মানের সঙ্গে বাসে ওঠার ব্যবস্থা নিশ্চিত করতে হবে, মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, ধর্ষণের হুমকি দেওয়া বাস কর্মচারীর শাস্তি নিশ্চিত করতে হবে, রায়েরবাগ, শনির আখড়া, কাজলা, সাইনবোর্ডসহ প্রত্যেক বাস স্টপে সব ধরনের বাস থামাতে হবে ও শিক্ষার্থীদের তুলতে হবে এবং শিক্ষার্থীদের সঙ্গে উগ্র ব্যবহার করা যাবে না।

২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website