শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে বললেন সচিব - কলেজ - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে বললেন সচিব

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি ক্রীড়া ও অন্যান্য সহশিক্ষামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে ভবিষ্যতে আদর্শ নাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তোলার পরামর্শ দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান। 

বুধবার বিকেলে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের এ পরামর্শ দেন তিনি।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয়েছে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব এবং ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের বোর্ড অব গভর্নরসের চেয়ারম্যান সোলেমান খান। অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা এবং ঢাকা মহানগরীর সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো প্রধান, কলেজের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

কলেজের অধ্যক্ষ ও অনুষ্ঠানের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ ছাত্রদেরকে শারীরিক ও মানসিক উৎকর্ষ সাধনে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া চর্চার প্রতি মনোযোগী হওয়ার আহ্বান জানান। 

ক্রীড়া প্রতিযোগিতায় জুনিয়র শাখায় চ্যাম্পিয়ন হয়েছে প্রতিষ্ঠানটির কুদরত-ই-খুদা হাউস এবং রানার্স আপ হয় জয়নুল আবেদিন হাউস। জুনিয়র শাখায় সেরা খেলোয়াড় আবরার আল নাহিয়ান এবং সিনিয়র শাখায় সেরা খেলোয়াড় করেন এস এম খালিদ হাসান সিয়াম।

প্রতিযোগিতার সমাপনী দিবসে রঙ-বেরঙের পতাকা, বেলুন এবং ফেস্টুন শোভিত সবুজ-শ্যামলিমাময় সুবিশাল কলেজ ক্যাম্পাস হয়ে ওঠে নান্দনিক সৌন্দর্যে অতুলনীয়। ছাত্রদের পরিবেশিত মনোমুগ্ধকর কুচকাওয়াজ ও মিউজিক ডিসপ্লে এবং নির্বাচিত ক্রীড়ানুষ্ঠান সবাইকে মুগ্ধ করে।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি - dainik shiksha ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস - dainik shiksha ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস পৌনে দুই লাখ জিপিএ-৫ - dainik shiksha পৌনে দুই লাখ জিপিএ-৫ এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ - dainik shiksha এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ - dainik shiksha আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ - dainik shiksha শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ please click here to view dainikshiksha website Execution time: 0.0054631233215332