শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যা বলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যা বলছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন

নিজস্ব প্রতিবেদক |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়া বাজার এলাকায় দু’দিন আগে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং এলাকাবাসীর বাকবিতণ্ডার জেরে গতকাল রাতে গেরুয়া এলাকাবাসী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। পরে, হল খুলে দেয়াসহ ৩ দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এসময় কয়েকটি হলের তালা ভাঙা হয়েছে বলে জানা গেছে। 

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল, জমায়েত, হলের তালা ভাঙা ইত্যাদি নিয়ে গণমাধ্যমকে অনুষ্ঠানিকভাবে নিজেদের বক্তব্য জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, প্রধানমন্ত্রী এবং শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে অনুষ্ঠানিক বক্তব্য জানানো হয়। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, সংঘর্ষে আহত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি কর্তৃপক্ষ সমবেদনা জানাচ্ছেন। আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয়ভার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করবেন। হামলার ঘটনায় জড়িত অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলা হয়েছে। 

একই সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, গত ১৬ মার্চ অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ক্যাম্পাসে দর্শনার্থীদের প্রবেশ এবং সকল ধরনের অনুষ্ঠান ও জমায়েত নিষিদ্ধ’ সংক্রান্ত সিদ্ধান্ত এখনও বহাল আছে। এমতাবস্থায় ক্যাম্পাসে  শিক্ষার্থীদের মিছিল, জমায়েত, আবাসিক হলের তালা ভাঙা সিন্ডিকেটে গৃহীত সিদ্ধান্তের পরিপন্থী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকলকে সিন্ডিকেটের সিদ্ধান্তের প্রতি সম্মান প্রদর্শনের আহ্বান জানাচ্ছেন। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আরও জানিয়েছে, সরকারের সিদ্ধান্তের আলোকে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। প্রধানমন্ত্রী এবং শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

হেফাজত নেতা মামুনুল গ্রেফতার - dainik shiksha হেফাজত নেতা মামুনুল গ্রেফতার লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে - dainik shiksha পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ - dainik shiksha পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' - dainik shiksha মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website