শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক : তথ্য প্রতিমন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক : তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

গণপরিবহনে অর্ধেক ভাড়া (হাফ পাস) কার্যকরের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান। 

আজ মঙ্গলবার প্রতিমন্ত্রীর তথ্য কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এ তথ্য জানিয়েছেন।

এই আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, ‘চলমান আন্দোলন যৌক্তিক। ছাত্রছাত্রীদের ন্যায্য ও যৌক্তিক দাবিগুলো নিয়ে আমি সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের সঙ্গে কথা বলব।’

  

পরে জানতে চাইলে তথ্য কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, প্রতিমন্ত্রী রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তাঁর কথায় ছাত্রছাত্রীরা আশ্বস্ত হন।

সারা দেশের সব গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকর ও সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন শিক্ষার্থীরা।

গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া দেওয়ার রীতি চালু থাকলেও, কয়েক বছর ধরে অনেক পরিবহন তা মানছে না। সম্প্রতি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর বাসভাড়াও বাড়ানো হয়েছে। এই পরিস্থিতিতে গণপরিবহনে অর্ধেক ভাড়া কার্যকরের দাবিতে কয়েক দিন ধরে ঢাকার বিভিন্ন এলাকায় রাস্তায় নেমে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। মঙ্গলবারও সায়েন্স ল্যাবসহ কয়েকটি জায়গায় তাঁদের বিক্ষোভ হয়।

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার - dainik shiksha নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি - dainik shiksha স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম - dainik shiksha ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি - dainik shiksha শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া - dainik shiksha দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে - dainik shiksha নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website