শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন না পাঠানো প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে ব্যবস্থা - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন না পাঠানো প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন এইচএসপি-এমআইএস সফটওয়্যারের মাধ্যমে অনলাইনে এন্ট্রি না করা ও প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কর্মসূচিতে না পাঠানো প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন না পাঠানোর প্রতিষ্ঠান প্রধান ও কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রণালয় বলেছে ট্রাস্ট। সে প্রেক্ষিতে ট্রাস্টের কাছে বৃত্তির আবেদন না পাঠানো বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। এমপিওভুক্ত ও ননএমপিও স্কুল এবং স্কুল অ্যান্ড কলেজের আলাদা আলাদা তালিকা চাওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এসব প্রতিষ্ঠানের তালিকা চেয়ে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালকের কাছে চিঠি পাঠানো হয়েছে।

এতে মন্ত্রণালয় বলছে, এইচএসপি-এমআইএস সফটওয়্যারে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের আবেদন অনলাইনে এন্ট্রি এবং চূড়ান্ত অনুমোদনের জন্য সমন্বিত উপবৃত্তি কর্মসূচিতে না পাঠানোর ব্যর্থতায় শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে এ বিভাগে চিঠি পাঠানো হয়। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বেসরকারি স্কুল এবং স্কুল অ্যান্ড কলেজের পৃথক একটি নামের তালিকা (এমপিওভুক্ত এবং নন-এমপিও. উল্লেবপূর্বক) প্রয়োজন।

তাই, উপবৃত্তি প্রাপ্য শিক্ষার্থীদের আবেদন অনলাইনে না পাঠানো শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বেসরকারি স্কুল এবং স্কুল এন্ড কলেজের পৃথক একটি নামের তালিকা পাঠাতে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টকে বলা হয়েছে চিঠিতে।

এর আগে ৩০ সেপ্টেম্বর উপবৃত্তির আবেদন না পাঠানো শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে চিঠি পাঠানো হয়।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031599998474121